Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

মহড়ায় দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১০:২৯ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরান মহানবী (স)-১৪ নামে মঙ্গলবার যে সামরিক মহড়া চালিয়েছে তাতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে। এছাড়া, মহড়ায় দীর্ঘ পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের মতো আশ্চর্যজনক কিছু অস্ত্র ও সামরিক সরঞ্জাম ব্যবহার করা হয়েছে। সামরিক মহড়ার মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফোরুশান এসব কথা জানিয়েছেন।

তিনি বলেন, যুদ্ধ-প্রস্তুতি বাড়ানোর জন্য ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি এ মহড়া চালায়। ইরানের হরমুজগান প্রদেশের বিস্তীর্ণ উপকূল, হরমুজ প্রণালী ও পারস্য উপসাগরে মহড়া অনুষ্ঠিত হয়।

এতে আইআরজিসি’র নৌ ও বিমান শাখা একযোগে অংশ নেয় এবং স্থল, সমুদ্র ও আকাশে মহড়া চালায়। এ সম্পর্কে নিলফোরুশান বলেন, যেকোনো পরিস্থিতি মোাকবেলার জন্য ইরানের সামিরক বাহিনীর প্রস্তুতির অংশ হিসেবে এভাবে মহড়া চালানো হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • নয়ন ২৯ জুলাই, ২০২০, ৬:৪০ পিএম says : 0
    ইরান সরকারকে বলছি ভারতের কিছু করতে পারে না ভারতে মুসলিম বিরোধী ভারত ইসলামবিরোধী আমি বাংলাদেশ থেকে বলছি কখনো ভারতের সাথে যুদ্ধ লাগলে আমি ভারতের বিরুদ্ধে যুদ্ধ করব
    Total Reply(0) Reply
  • mozibur rahman ২৯ জুলাই, ২০২০, ২:০৩ পিএম says : 0
    বুঝলাম না যে বোম দিয়ে মানুষ হত্যা করা হয় সেই বোমের মাঝে আমাদের মহা নবী নামে ঝরাবে কেন?
    Total Reply(0) Reply
  • Md jahangir Slam ২৯ জুলাই, ২০২০, ৮:০৩ পিএম says : 0
    We support iram .we want all muslim community metting together after start action againest israil & hindu ..then we see world become quiet and fresh living place for human..
    Total Reply(0) Reply
  • howlader nazrulislam ৩০ জুলাই, ২০২০, ৮:৪৫ পিএম says : 1
    মুজিবুর রহমান এই নাম মহড়ার নাম । কোন অস্রের নাম না ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ