Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

মরহুম রাজ্জাককে নিয়ে আবেগঘন বার্তা শাকিবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১১:৩২ এএম | আপডেট : ১১:৩৪ এএম, ২৯ জুলাই, ২০২০

গেল কয়েকদিন ধরে চলচ্চিত্রের আতুরঘর এফডিসিতে উত্তেজনা তুঙ্গে। করোনা সঙ্কট ও শিল্পী সমিতির সংঘাত নিয়ে গুমোট এক পরিবেশ সৃষ্টি হয়েছে সিনেমা পাড়ায়। ইতোমধ্যে শিল্পী সমিতির বিতর্কিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদকে বয়কট ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৮ টি সংগঠন।

বিষয়টি নিয়ে এতদিন মুখে কুলুপ এঁটেছিলেন ঢাকায় সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। অবশেষে এফডিসির চলমান উত্তেজনা নিয়ে মুখ খুললেন এই চিত্রতারকা।

মঙ্গলবার (২৮ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে প্রয়াত নায়করাজ রাজ্জাকের সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন শাকিব। সেখানে তিনি লিখেছেন, 'চলচ্চিত্রের এই দুঃসময়ে আজ আপনার কথা খুব মনে পড়ছে। আজ আপনি বেঁচে থাকলে আপনাকে সঙ্গে নিয়ে হয়তো চলচ্চিত্রকে আরও অনেক দূরে নিয়ে যেতে পারতাম। পাশাপাশি খুব সহজেই সব সমস্যার সমধান করে ফেলতাম। হে পরম শ্রদ্ধেয় ওপারে অনেক ভালো থাকেন, শান্তিতে থাকেন আমাদের নায়করাজ রাজ্জাক।'

সম্প্রতি চলচ্চিত্রের স্বার্থবিরোধী কর্মকান্ডের অভিযোগে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে অনির্দিষ্টকালের জন্য বয়কট করেছে চলচ্চিত্র পরিবারের আওতায় ১৮টি সংগঠন। এছাড়া প্রায় ৩ মাস আগেই সংগঠনটির সভাপতি মিশা সওদাগরকেও বয়কট করা হয়েছিলো।

এদিকে নানা অভিযোগের কারণে শুরুর দিকে তাদের দু'জনকে বয়কট করা হলেও, এখন তারা পদত্যাগ না করলে কোনো সমঝোতায় আসতে চান না চলচ্চিত্রের ১৮ টি সংগঠন। এ নিয়ে চলচ্চিত্রাঙ্গনে তুমুল আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে। অন্যদিকে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মতে, চলচ্চিত্রের উন্নয়নের স্বার্থে শিল্পী সমিতি থেকে মিশা-জায়েদের পদত্যাগ করাটাই যুগোপযোগী সিদ্ধান্ত হবে। শুধু তাই নয়, তারা পদত্যাগ করলেই সিনেমা পাড়ায় শৃঙ্খলা ফিরবে বলেও মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২৪ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন