Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

বিশ্বে আর কোনো যুদ্ধ হবে না, উত্তর কোরিয়া সারাজীবনের জন্য সুরক্ষিত: কিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১:০৭ পিএম

পারমাণবিক অস্ত্র সক্ষমতা অর্জনে অনেক দিন ধরেই কাজ করে আসছিল উত্তর কোরিয়া। আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে দেশটি আনবিক বোমা ও আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষাও চালিয়েছে। এবার উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন বললেন, তার দেশের আর যুদ্ধ করার প্রয়োজন হবে বলে তিনি মনে করেন না। কারণ পারমাণবিক অস্ত্র তার দেশের নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে। সেই সুবাদে বিশ্বে আর যুদ্ধ হবে না বলেও তিনি মনে করেন। মঙ্গলবার উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ এ তথ্য জানিয়েছে।

কোরীয় যুদ্ধ অবসানের ৬৭ বছর উদযাপন অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আমাদের আস্থারযোগ্য ও কার্যকর পারমাণবিক প্রতিরক্ষা ব্যবস্থার কারণে এই পৃথিবীতে আর যুদ্ধ হবে না এবং আমাদের দেশের নিরাপত্তা ও ভবিষ্যত সারাজীবনের জন্য সুরক্ষিত থাকবে।’
এদিকে বিশেষজ্ঞদের ধারণা, এই পারমাণবিক অস্ত্র অর্জন উত্তর কোরিয়াকে ভবিষ্যতে আগ্রাসী করে তুলবে।



 

Show all comments
  • মোঃ রওনাকুল আহছান ২৯ জুলাই, ২০২০, ৭:২৫ পিএম says : 0
    বিশেষজ্ঞদের ধারণা, এই পারমাণবিক অস্ত্র অর্জন উত্তর কোরিয়াকে ভবিষ্যতে আগ্রাসী করে তুলবে। এই মতবাদ ১০০% সঠিক কারন, ইতোপূর্বেই আমরা দেখেছি যে, বর্তমান বিশ্বে সক্ষমতার দিক থেকে যে দেশ প্রথম সেই দেশ তার সামরিক ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অন্যায় করেই চলেছে প্রিনিয়ত কিন্তু কোন দেশেরই প্রতিবাদ তো দূরে থাক অভিযোগ করার সাহস টাই নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া


আরও
আরও পড়ুন