Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রকাশিত সম্পাদকীয় নিয়ে শাজাহান খান এমপির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ২:০৪ পিএম

গত ২৮ জুলাই দৈনিক ইনকিলাবে ‘শাজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি’ শিরোনামে প্রকাশিত সম্পাদকীয়র প্রতিবাদ করেছেন সংসদ সদস্য শাজাহান খান। এক প্রতিবাদলিপিতে তিনি বলেছেন, প্রকাশিত সংবাদের প্রতি আমার দৃষ্টি আকৃষ্ট হয়েছে। আমি এ সম্পাদকীয় ও সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, আমি সুস্পষ্টভাবে বলতে চাই, আমার মেয়ে ভুয়া সনদ নিয়ে বিমান বন্দরে যায়নি। এ কথার সত্যতা প্রমাণ করে, গত ২৭ জুলাই সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার-এর পরিচালক অধ্যাপক ডা. এ কে এম শামছুজ্জামান তুষার-এর ভুল স্বীকার করে বক্তব্য দেয়ার মাধ্যমে। ফলে প্রকাশিত সম্পাদকীয়তে উল্লেখিত তথ্য মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং এর তীব্র নিন্দা ও প্রতিবাদ আমি জানাচ্ছি। আমি স্পষ্ট করে বলতে চাই, আমার মেয়ে ঐশী খান জাল সনদ দেখিয়ে লন্ডন যাওয়ার চেষ্টা করেনি। প্রতিবাদলিপিতে শাজাহান খান এমপি বলেন, আমার পরিবার মুক্তিযুদ্ধের পক্ষের পরিবার। আমি ও আমার পিতা বীর মুক্তিযোদ্ধা। আমার পরিবারের রয়েছে, একশত বছরের রাজনৈতিক ও গণপ্রতিনিধিত্ব করার ইতিহাস। ১৯২১ সালে আমার চাচা পঞ্চায়ের প্রেসিডেন্ট হন। তারপর থেকে ধারাবাহিকভাবে দুধখালি ইউনিয়নের ৮৫ বছর যাবৎ আমার পরিবারের সদস্যগণ চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসছেন। ১৯৪৯ সালে ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্নে আমার পিতা মৌলভী আছমত আলী খান কেন্দ্রিয় কমিটির সদস্য নির্বাচিত হন। ১৯৫৩ সালে আওয়ামী লীগের প্রথম কাউন্সিলে তিনি পুনরায় কেন্দ্রিয় কমিটির সদস্য নির্বাচিত হন। তিনি মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ১৯৫৪, ১৯৭০, ১৯৭৩ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। মুক্তিযুদ্ধে আমাদের বাড়ী ঘর ব্যবসা প্রতিষ্ঠান স্বাধীনতা বিরোধীরা জ্বালিয়ে ধ্বংস করে। আমি ৭ বার নির্বাচিত সংসদ সদস্য। আমার দুই ভাই তিনবার মাদারীপুর সদর উপজেলার নির্বাচিত চেয়ারম্যান। কলেজের ভিপি, এজিএস থেকে শুরু করে বহু সংস্থার গুরুত্বপূর্ণ পদে আমার পরিবারের সদস্যরা এখনও দায়িত্বরত। আমাদের মত রাজনৈতিক ঐতিহ্যবাহী ও মুক্তিযোদ্ধা পরিবার সম্পর্কে মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া ও বানোয়াট লেখা দুঃখজনক। আমি দৈনিক ইনকিলাবের ২৮ জুলাই ২০২০ এ প্রকাশিত সম্পাদকীয় ও প্রকাশিত সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ইনকিলাবকে সত্য ও বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানাচ্ছি।

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৯ জুলাই, ২০২০, ১১:৫৫ পিএম says : 0
    প্রাক্তন মন্ত্রী শজাহান খান অবশ্যই রাজনৈতিক পরিবার থেকেই রাজনীতি করতে এসেছেন। বিভিন্ন পত্র পত্রিকায় অনেক আগে থেকেই তাঁর যোগ্যতার উপর আঘাত হেনে অনেক কথা লিখা লিখি হয়েছে। আমিও ওনার অনেক কাজের বিরোধীতা করেছি কারন সড়ক পরিবহন শ্রমিক নেতা তিনি এবং তাঁর নিয়ন্ত্রিত সংগঠনের সদস্যরা প্রচুর অন্যায় অবিচার করে আসছে তাই। কিন্তু পরবর্তীতে আমি নিজেও যখন তাঁর কাজকর্ম নিয়ে গবেষণা করেছি তখন দেখেছি তিনি পরিবহন শ্রমিক নেতা যিনি শ্রমিকদেরকে ভালভাবেই নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন। পরিবহন শ্রমিকরা এতই একতাবদ্ধ যে, তারা চাইলে অন্যায়কেও প্রতিষ্ঠিত করতে পারে। কিন্তু আমি বুঝেছি এই শাজাহান খান পরিবহন শ্রমিকদেরকে সেই ভাবে কোন অন্যায় কাজ করতে দেননি। যাই হউক আজ তিনি খুবই দুঃখ করে এই প্রতিবাদ করেছেন। আমি ওনার বেদনা বুঝতে পারি তাই আমি মনে করি তিনি সঠিক যায়গায়ই আছেন। আল্লাহ্‌ ওনার সহায়ক হউন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন