Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এবার কুয়েতের কারাগারেই কাটবে এমপি পাপুলের ঈদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৪:০১ পিএম

মানবপাচার, অর্থপাচার, শ্রমিক নিপীড়ন ও ভিসা জালিয়াতির অভিযোগে কুয়েতে গ্রেপ্তার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের জামিন হয়নি। গত সোমবার আদালত এক আদেশে তাঁকে আগামী ৯ আগস্ট পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন। এর ফলে আসন্ন ঈদ কারাগারেই কাটবে তাঁর।

জানা গেছে, পাপুল ছাড়াও তাঁর আরো তিন সহযোগীকেও আটকাদেশের মেয়াদ বাড়ানো হয়েছে। তাঁরাও আগামী ৯ আগস্ট পর্যন্ত আটক থাকবেন। এরপর আদালত তাঁদের বিষয়ে অভিযোগ শুনতে পারেন। কুয়েতের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, আটক ব্যক্তিদের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরখাস্ত কর্মকর্তা মেজর জেনারেল মাজেন আল জাররাহ ছাড়াও হাসান আবদুল্লাহ আল কাদের ও নাওয়াফ আলী আল সালাহি নামে দুজন কুয়েতি নাগরিক রয়েছেন।

জুলাইয়ের মাঝামাঝি পাপুলের পক্ষে একজন আইনজীবী কুয়েতের আদালতে জামিন আবেদনে যেকোনো শর্তে মুক্তি দেওয়ার অনুরোধ জানান। জানা গেছে, কুয়েতে রিমান্ডে পাপুল যে সব তথ্য দিয়েছিলেন, তা পরবর্তী সময়ে অস্বীকার করেছেন। এমন প্রেক্ষাপটে আদালত তাঁকে আরো দুই সপ্তাহ কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাপুল

১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ