Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

‘ঈদে কাউকে কোরবানি দিতে দেখা গেলেই কঠোর ব্যবস্থা’ : বিজেপি সাংসদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৪:১৫ পিএম

আসন্ন ঈদুল আজহায় মুসলিমদের কোরবানি করার ব্যাপারে সতর্ক করে দিয়ে উত্তর প্রদেশের বিজেপি সাংসদ নন্দকিশোর গুর্জর বলেন, ‘ঈদে কাউকে কোরবানি দিতে দেখা গেলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।
আর যদি কেউ ভেবে থাকেন, তিনি কোরবানি দেবেনই তাহলে নিজের প্রিয় জিনিস, নিজের সন্তানকে দিন। আমাদের কোনও আপত্তি নেই’। খবর সংবাদ প্রতিদিন ও আজকালের।
আগামী শনিবার পালিত হবে ঈদুল আজহা। ভারতে মুসলিমরা করোনার মধ্যে এবং ধর্মীয় কারণে কীভাবে ঈদের নামাজ আদায় করবেন এবং কীভাবে কোরবানি করবেন তা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন। এমন অবস্থায় এই বিতর্কিত মন্তব্য করলেন উত্তর প্রদেশ রাজ্য ও কেন্দ্রীয় ক্ষমতায় থাকা দলের সাংসদ।
গাজিয়াবাদের লোনি কেন্দ্রের বিজেপি সাংসদ নন্দকিশোর গুর্জরের দাবি, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছর ঈদে পশু কোরবানি দেওয়া উচিত নয় মুসলিমদের। আর যদি কোরবানি দিতে হয়, তাহলে নিজের সন্তানকে দিন। নিরীহ পশুগুলোকে মারবেন না। একটিও যাতে কোরবানি না হয় সেজন্য তিনি গাজিয়াবাদ প্রশাসনকে জানাবেন বলেও মন্তব্য করেন তিনি।
গুর্জর বলেন, ‘যেভাবে সনাতন ধর্মে এখন আর বলি দেওয়া হয় না। নারকেল ফাটিয়ে আমরা বলিদানের রীতি পালন করি। সেভাবেই মুসলিমদের আমি বলব, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছর কোরবানি বন্ধ রাখুন।’
এর আগে করোনালকডাউন পরিস্থিতির মধ্যে উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির এমপি শফিকুর রহমান ঈদে কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে বিশেষ ছাড় দেওয়ার কথা বলেছিলেন। তিনি বলেন, ঈদুল আজহায় মুসলিমদের ঈদগাহ এবং মসজিদে জামাতে নামাজ পড়ার অনুমতি দেওয়া উচিত। মুসলিমরা যাতে কোরবানির পশু ক্রয় করতে পারে সেজন্য ঈদে পশু বাজার খোলার দাবিও জানিয়েছিলেন তিনি।
পাল্টা জবাবে বিজেপি নেতা ও সাংসদ সঙ্গীত সোম তাকে কারাগারে পাঠানোর হুমকি দিয়ে বলেন, ‘যেভাবে আজম খান (সমাজবাদী পার্টির নেতা) কারাগারে ঈদ পালন করেছেন, ওনাকেও ঈদ কারাগারে পালন করতে হবে।’



 

Show all comments
  • মোঃ আক্কাস বিন আব্দুল হাকিম ২৯ জুলাই, ২০২০, ৫:০৬ পিএম says : 1
    ভারতীয় গরুর...... বি জে পিরা যত জুলুম করবে তত আমাদের ঈমান মজবুত হবে।
    Total Reply(0) Reply
  • jack ali ২৯ জুলাই, ২০২০, ৫:৪৭ পিএম says : 0
    May Allah's curse upon BJP.. O'Allah destroy them.
    Total Reply(0) Reply
  • Md Azadul Islam ২৯ জুলাই, ২০২০, ৮:২৬ পিএম says : 0
    এটাই পরমত সহনশীলতার পরিচয় বিজেপির। আবার তারা অন্যকে বলে মৌলবাদী। এ সব হাস্যকর উক্তির পরেও তথা কথিত বুদ্ধিজীবীদের হুস কবে হবে।
    Total Reply(0) Reply
  • Riyad ৩১ জুলাই, ২০২০, ১২:৪১ এএম says : 0
    Ti
    Total Reply(0) Reply
  • মাইনুল ইসলাম দিপু ৩১ জুলাই, ২০২০, ১০:১৭ এএম says : 0
    শুধু গরু,উট,ছাগল,দুম্বা নিরীহ প্রানী নয়।সারা বছর মাছ,মুরগী,পাখি, তৃনলতা ভক্ষন করে এখন সাধু সেজে কি লাভ? মনে রাখা উচিত গাছেরও প্রান আছে এমনকি মাছ মুরগীরও আছে। সুতারং আগে তৃণলতা কে বাঁচতে দিন তারপর সাধু সাজবেন
    Total Reply(0) Reply
  • Md. Iqbal Hossain ৩১ জুলাই, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    বিজেপি আর নেতানিয়াহুর মধ্যে কোনো পার্থক্য দেখিনা
    Total Reply(0) Reply
  • শাকিব ১ আগস্ট, ২০২০, ১২:২১ এএম says : 0
    বেটা তোর ধরম নিয়ে তুই থাক,আমাদের টা নিয়ে আমরা আছি,যদি বারা বারি করিস,তাহলে খবর আছে তোর।ইন্ শা আল্লাহ
    Total Reply(0) Reply
  • আহসান ১ আগস্ট, ২০২০, ৯:২৭ এএম says : 0
    জালিমগুলারে জানিয়ে দাও, তাদের ধর্মের সাথে মুসলমানের ধর্মের মিল না খোজতে!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৩ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন