Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

আশুলিয়ায় ২ জঙ্গি আটক, উগ্রবাদি বই উদ্ধার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৪:৪০ পিএম

ঢাকার আশুলিয়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদি বই, লিফলেট ও সদস্য অর্ন্তভুক্তি ফরম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে।
বুধবার দুপুরে আটক দুই জঙ্গিকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে মঙ্গলবার দিবাগত রাতে দুই জঙ্গিকে আশুলিয়ায় থানায় হস্তান্তর ও মামলা দায়ের করে র‌্যাব-১।
আটককৃতরা হলো-ময়মনসিংহের সদর থানা পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান ও নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো. শাহাদাৎ। তারা দুইজনই ময়মনসিংহ দারুল উলুম হক্কানিয়া কওমী মাদ্রাসার শিক্ষক। এঘটনায় রাকিব নামে আরও একজন মামলার আসামী রয়েছে। তবে সে পালাতক।
র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত আনুমানিক ১১ টার দিকে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে তাদের দুই জনকে আটক করা হয়। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, অন্য জেলা থেকে এখানে সাংগঠনিক কার্যক্রমের জন্য এসেছিল। তবে কি ধরণের সাংগঠনিক কাজ বা কাদের কাছে এসেছিল, তা তদন্ত সাপেক্ষে গোপন রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি আটক


আরও
আরও পড়ুন