Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আনসার ও চা বোর্ডের শীর্ষ পদে নতুন মুখ

পাসপোর্ট অফিসে নতুন ডিজি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৭:২৯ পিএম

তিনজন সেনা কর্মকর্তাকে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং বাংলাদেশে চা বোর্ডের শীর্ষ পদে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল বুধবার পৃথক আদেশে তাদের ওই সব দপ্তরে নিয়োগ দেয়ার কথা জানিয়েছে। মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরীকে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরীর চাকরি সুরক্ষা সেবা বিভাগে ন্যস্ত করা হয়। পাসপোর্ট অধিদফতরের বর্তমান মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে তার চাকরি সশস্ত্রবাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

অন্যদিকে মেজর জেনারেল মো. জহিরুল ইসলামকে প্রেষেণে বাংলাদেশে চা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিতে তার চাকরি বাণিজ্য মন্ত্রণালয়ের ন্যস্ত করা হয়েছে। এছাড়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীমকে প্রেষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নিয়োগ দিতে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করে গত ১৯ জুলাই আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ