Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পুনর্বাসন করা হবে- আইসিটি প্রতিমন্ত্রী পলক

সিংড়া(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৭:৩২ পিএম

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন দেশে বন্যায় এক তৃতীয়াংশ এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে। চলনবিলের বন্যার অবনতির কারণে বানভাসী মানুষদের অবর্ননীয় দুর্ভোগের সন্মুখীন হয়েছেন। সিংড়ায় পানি বন্দী হয়ে পড়েছেন লক্ষাধিক মানুষ।

তারা বিভিন্ন আশ্রয় কেন্দ্র আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। চলনবিলের মানুষের এ দুঃখ দুর্দশা লাঘবে আমাদের পক্ষে যা কিছু করনীয় তার সব কিছুই করা হচ্ছে। তিনি বলেন, বন্যার্ত মানুষের খাদ্য, চিকিৎসা সহ অন্যান্য সমস্যা সমাধানে আওয়াম,ীলীগের নেতা কর্মিরা তৎপর রয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার একটি মানুষকে না খেয়ে থাকতে দেবে না। কলম ইউনিয়নের ৫টি কেন্দ্রে কয়েক’শ নারী পুরুষের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। তিনি ২৯ জুলাই বুধবার সিংড়া থেকে নৌকা ও ভ্যানে চড়ে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে উপজেলার কলম ইউনিয়নের কলকলি ভেঙ্গে যাওয়া বাঁধ জিও ব্যাগ ফেলে পানি উন্নয়ন বোর্ডের উন্নয়ন কাজ পরিদর্শন করেন। জুনাইদ আহমেদ পলক আরো বলেন, আশ্রয়কেন্দ্রগুলোতে খাবারের পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হচ্ছে, কেই অসুস্থ্য হলে চিকিৎসাও প্রদান করা হবে। বন্যা আক্রান্ত এলাকাগুলোতে মানুষের যাতায়াতের জন্য নৌকা বিতরনসহ ভ্রাম্যমান টয়লেট স্থাপন করা হচ্ছে।

বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পুনর্বাসন করা এবং রাস্তা ঘাট সহ অবকাঠামো উন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি। এ সময় বন্যা ও ঈদ উপলক্ষে সরকারের বরাদ্দকৃত ভিজিএফ সুবিধাভোগীদের মাঝে চালও বিতরণ করেন তিনি। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকি, কলম ইউপি চেয়ারম্যান মইনুল হক চুনু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুন্সীসহ দলীয় নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ