Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বেনাপোলে প্রবেশ করেছে টাটা মোটরসের পিকআপ ভ্যান

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ভারত থেকে ট্রেন যোগে টাটা মোটরস’র পিকআপ ভ্যান বাহি রেক গত মঙ্গলবার রাতে বেনাপোল বন্দরে এসেছে কোলকাতা থেকে। গতকাল বুধবার সকালে পিকআপ ভ্যান বন্দরে আনলোড করে সংরক্ষণ করা হয়েছে।
ভারতের ট্রান্সপোর্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের এজেন্ট হিসাবে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছেন টিসিআই বাংলাদেশ লিমিটেড। এর ভেন্ডর পার্টনার হিসাবে কাজ করছে এম এম ইন্টারন্যাশনাল নামে বেনাপোলের একটি সিএন্ডএফ এজেন্ট।
বেনাপোল বন্দরের উপ-পরিচলক মামুন কবির তরফদার বলেন, আমাদানি-রফতানির নতুন দিগন্ত শুরু হওয়ার সুচনায় প্রথম দিন গত ২৬ জুলাই এসেছিল ফ্লাট ট্রেনে ৫০টি কন্টেইনার গার্মেন্টসসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী। গতকাল টাটা মোটরসের ৫১টি ওয়াগানে পিকআপ ভ্যান বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। এতে আমদানি কারকদের খরচ সময় অনেকটা বাঁচবে। আশা রাখি সহজে ভারত থেকে ওয়াগানে কন্টেইনার বোঝাই গার্মেন্টসের কাঁচামাল পণ্য আসা অব্যাহত থাকবে। সেই সাথে অন্যান্য পণ্যও আসবে ট্রেনে।
এম এম ইন্টারন্যাশনালের ম্যানেজার মেহরুল্লাহ বলেন, আমরা ভারতের সাথে ওয়াগান ট্রেনে সকল ধরনের পণ্য আসায় পার্টনার হিসাবে কাজ করছি। ট্রেনে পণ্য আসলে অনেক সুবিধা ও নিরাপত্তা থাকে। এখন থেকে বেশির ভাগ আমদানি পণ্য ভারত থেকে ট্রেনে আসবে। আবার রফতানি পণ্যও ওয়াগানে ভারতে যাবে সে লক্ষে কাজ করা হচ্ছে।
বেনাপোল রেল স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, ভারত থেকে ট্রেনে যে ৫১টি পিকআপ ভ্যান বেনাপোল বন্দরে প্রবেশ করেছে তার চার্জ হিসাবে রেল কর্তৃপক্ষ ১ লাখ ২৩ হাজার ৮শ’ ২২ টাকা আদায় করেছে। তিনি বলেন, রেলের মাধ্যমে পণ্য আসা যাওয়া করলে রেল খাতেরও উন্নয়ন হবে।

 



 

Show all comments
  • Surajit mukherjee ৩১ জুলাই, ২০২০, ৫:০৪ পিএম says : 0
    Long live bharat & bangladesh friendship . Let citizens of both the country fill for peaceful relationship which has existence of over thousand of years. There are traces of humanity , cultural harmony between the two parts of our world where there no boundary of humanism.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৫ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১
২৩ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ