Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মহড়ার দ্বিতীয় দিন: ভূগর্ভস্থ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়লো আইআরজিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৯:৩১ পিএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি তাদের নজিরবিহীন সামরিক মহড়ায় ভূগর্ভ থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। আইআরজিসি’র জনসংযোগ পরিদপ্তর থেকে এক বিবৃতিতে আজ (বুধবার) বলা হয়েছে, সামরিক মহড়ার দ্বিতীয় দিনে শত্রুর কল্পিত অবস্থানে আকাশ এবং সমুদ্র পথে হামলা চালানো হয়।

মহানবী (স)-১৪ নামে এ মহড়ার চূড়ান্ত পর্ব শুরু হয়েছে গতকাল (মঙ্গলবার) এবং ইরানের হরমুজগান প্রদেশ, কৌশলগত হরমুজ প্রণালী ও পারস্য উপসাগরের বিস্তীর্ণ এলাকায় তা চলে। গতকাল আইআরজিসি দীর্ঘপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল।

আইআরজিসি’র বিবৃতিতে আরো বলা হয়েছে, বিমান সেনারা আধুনিক কলাকৌশল প্রয়োগ করে এবং সামরিক সরঞ্জাম প্রদর্শন করে। এর মধ্যদিয়ে শত্রুর সম্ভাব্য হুমকি মোকাবেলায় ইরানের এই এলিট ফোর্সের সামরিক সক্ষমতার চিত্র ফুটে ওঠে। আইআরজিসি যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করেছে তারও প্রশংসা করা হয়েছে বিবৃতিতে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ