Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

হাতিয়ার মেঘনা নদীতে ১৩ জেলেসহ নৌকাডুবি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মাঝামাঝি এলাকায় ১৩ জেলেসহ একটি মাছ ধরার নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় রায়হান উদ্দিন (২৫) নামে এক জেলের মৃত্যু হয়েছে। অপর ১২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে বঙ্গোপসাগরের গ্যাসপিল্ড এলাকার রহমত খাল থেকে ভাসমান অবস্থায় রায়হানের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত রায়হান উদ্দিন বুড়িরচর ইউনিয়নের রেহানিয়া গ্রামের খবির উদ্দিনের ছেলে।

জানা গেছে, স্থানীয় কালাম মাঝির একটি মাছ ধরার নৌকা নিয়ে গত মঙ্গলবার রাতে সূর্যমুখী খালে যায় ১৩ জেলে। মাছ ধরতে ধরতে রাতে মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মাঝামাঝি রহমত খাল থেকে প্রায় ২৫ কিলোমিটার দক্ষিণে চলে যায় তারা। গতকাল ভোরের দিকে জোয়ারের কবলে পড়ে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় পাশ্ববর্তী একটি ট্রলারে থাকা জেলেদের সহযোগিতায় ১২ জেলে জীবিত উদ্ধার হলেও রায়হান নিখোঁজ থাকে। দুপুরের দিকে রহমত খাল এলাকায় একটি লাশ ভাসতে দেখে স্থানীয় জেলেরা উদ্ধার করে।
হাতিয়া থানার ওসি মো. আবুল খায়ের বলেন, নৌকা ডুবির ঘটনায় ১৩ জেলের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেঘনা-নদী
আরও পড়ুন