Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

কুড়িগ্রামে আবার বাড়ছে তিস্তা ধরলার পানি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১১:৫২ এএম

বৃষ্টি ও উজানের ঢলে কুড়িগ্রামে তিস্তা ও ধরলার পানি আবার বাড়ছে। এ দু’টি নদীর অববাহিকার প্রায় শতাধিক চরের নিচু এলাকা নতুন করে প্লাবিত হয়েছে। ব্রহ্মপুত্রের পানি কমলেও ধরলার পানি বেড়েছে।ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে ৮ সে.মি কমে বিপদসীমার ২২ সে.মি. এবং ধরলার পানি কুড়িগ্রাম ব্রীজ পয়েন্টে ১৫ সে.মি বেড়ে বিপদসীমার ২০ সে.মি. উপর দিয়ে বইছে। এছাড়া ব্রহ্মপুত্রের পানি এখনো বিপৎসীমার উপরে থাকায় কয়েক হাজার মানুষ এখনো পানিবন্দী রয়েছে। চিলমারীসহ বিভিন্ন স্থানে রাস্তা, রেললাইন ও বাঁধে আশ্রিত মানুষের দুর্ভোগ বেড়েই চলেছে। দফায় দফায় বন্যার কারণে গবাদীর পশুর খাদ্য সংকট ও রোগ ব্যাধি নিয়ে বিপাকে পড়েছে বানভাসীরা। এদিকে তিস্তার ভাঙনে গাবুরহেলান ও থেতরাইসহ বিভিন্ন পয়েন্টে ভাঙনের তীব্রতা বেড়েছে।
একদিকে করোনায় কাজকর্ম বন্ধ অপরদিকে বন্যার কারণে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে বানভাসীদের। সরকারি-বেসরকারি ভাবে ত্রাণ সামগ্রি বিতরণ চলমান থাকলেও সেগুলো অপ্রতুল বলে জানান বানভাসীর।



 

Show all comments
  • Md Tajmul Islam ৩০ জুলাই, ২০২০, ৭:১০ পিএম says : 0
    আমাদের জেলা দিনাজপুরে কি বন্যা হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন