Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজাপুরে বিদ্যালয়ের দখল হওয়া সম্পত্তি উদ্ধারে অবস্থান কর্মসূচি পালিত

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৩:৩১ পিএম

ঝালকাঠির রাজাপুর মডেল পাইলট উচ্চ বালক বিদ্যালয়ের দখল হওয়া সম্পত্তি উদ্ধারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয়ের সামনে রাস্তার দুইপাশে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করা হয়।
আন্দোলনকারীরা জানায়, বিদ্যালয়ের প্রায় ৮ একর সম্পতিক্ত স্থানীয় প্রভাবশালী মহল নানাভাবে দখল করে নিয়েছে। এসব সম্পত্তি আত্মসাৎ করতেই বিদ্যালয় ক্যাম্পাসকে সংকুচিত করে ব্যক্তিগত দোকান, অফিস, বাড়িঘরসহ অসংখ্য প্রতিষ্ঠান করেছেন। বর্তমানে বিদ্যালয়ের সাহ¯্রাধিক শিক্ষার্থীদের পিটি-প্যারেড করার জায়গাটুকুও নেই। বিদ্যালয়ের সম্পত্তি বিভিন্ন সময় বেআইনিভাবে লিজ দিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগসাজোশে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে প্রভাবশালী ওই মহলটি। তাই গত দুইমাস ধরে বিদ্যালয়ের বেহাত হওয়া সম্পত্তি উদ্ধারের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। এর আগেও মৌন মিছিল, মানববন্ধন, গণস্বাক্ষর কর্মসূচিসহ নানা কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু মৃধা, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন খান মিলু, অ্যাডভোকেট সঞ্জিব কুমার বিশ্বাস ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহ আলম নান্নু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান কর্মসূচি


আরও
আরও পড়ুন