Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

পাকিস্তানে নবী দাবিকারীকে আদালতেই গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৩:৪৪ পিএম

পাকিস্তানে নিজেকে নবী দাবি করা এক ব্যক্তিকে আদালতে শুনানিকালে গুলি করে হত্যা করা হয়েছে। তাহির আহমেদ নাসিম নামের ওই ব্যক্তি নিজেকে নবী দাবি করেছিল। এ নিয়ে গতকাল বুধবার পাকিস্তানের পেশোয়ার শহরে একটি আদালতে শুনানি চলছিল। এ সময় এক ব্যক্তি তাকে গুলি করে। ৬টি গুলি বিদ্ধ হয় তার শরীরে। এতে মারা যায় নাসিম। ঘটনাস্থল থেকে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
নিজেকে নবী দাবি করে ধর্ম অবমাননা করার অভিযোগে ২০১৮ সাল থেকে পুলিশি হেফাজতে ছিল নাসিম। পাকিস্তানে ধর্মীয় আইন খুব কড়াকড়ি। সুনির্দিষ্ট কিছু অপরাধের জন্য সেখানে মৃত্যুদন্ড পর্যন্ত দেয়া হয়। নিজেকে নবী দাবিকারী নাসিম পাকিস্তানের দন্ডবিধির ২৯৫-এ, ২৯৫-বি এবং ২৯৫-সি ধারা লঙ্ঘন করেছে। এসব দন্ডবিধি ইসলাম অবমাননার ক্ষেত্রে প্রয়োগ করা হয়। মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর পবিত্র নামকে সুরক্ষিত রাখা হয়েছে এতে। তা লঙ্ঘন করলে তার শাস্তি মৃত্যুদন্ড অবধারিত।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ