Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সুশান্তের মৃত্যুর তদন্ত করবে সিবিআই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৫:০৮ পিএম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার কারণ খতিয়ে দেখবে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। বি টাউনে গেল কয়েকদিন ধরে এমনটিই শোনা যাচ্ছিলো। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছিলো নানা জল্পনাও। কিন্তু অবশেষে জানা গেলো, অভিনেতা মৃত্যুর তদন্তের দায়িত্ব সিবিআই পাচ্ছে না!

সুশান্তের মৃত্যুর তদন্ত সিবিআইকে দেওয়ার জন্য গেল মাসে দেশটির সুপ্রিম কোর্টে দুটি পৃথক জনস্বার্থ মামলার আবেদন করে অভিনেতার দুই ভক্ত। সেখানে বলা হয়েছিলো, নায়কের মৃত্যু তদন্ত মুম্বাই পুলিশ যেভাবে করছে তা একেবারেই সন্তোষজনক নয়। তাই মামলাটি সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হোক। তবে এই আবেদনের শুনানি নামঞ্জুর করে দিলো দেশটির সর্বোচ্চ আদালত।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দেশটির সর্বোচ্চ আদালত জানিয়েছে, 'পুলিশকে তার কাজ করতে দেওয়া হোক, সেখানে আদালত হস্তক্ষেপ করবে না। আর পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ থাকলে সেই মামলা মুম্বাই হাইকোর্টে জানানো হোক। এদিন দেশটির প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন একটি বেঞ্চে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অভিযুক্ত রিয়া চক্রবর্তী সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করেছেন। যাতে পাটনা পুলিশের থেকে মুম্বাই পুলিশের হাতে এই মামলাটি স্থানান্তরিত করা হয়।

অন্যদিকে, রিয়ার দায়ের করা পিটিশনের ভিত্তিতে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে সুশান্তের পরিবারও। মূলত রিয়ার এক তরফা শুনানি আটকাতেই ক্যাভিয়েট দাখিল করেছেন প্রয়াত অভিনেতার পরিবার। সেখানে রিয়ার পিটিশন শোনার আগে যাতে সুশান্তের পরিবারের পক্ষ শোনে কোর্ট সেকথা বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৫ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ