Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ভারতে কোরবানি নিষিদ্ধ করার হুমকি ধর্মীয় অনুভূতিতে আঘাত পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৫:৪৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ভারতের মুসলমানদের একটি পশুও কোরবানি করতে পারবে না বলে হুমকি দেয়ায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এধরণের হুমকি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করেছে।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, আগামী শনিবার পবিত্র ঈদুল আজহা পালিত হবে। করোনা পরিস্থিতিতে উত্তর প্রদেশের মুসলমানরা যখন ঈদ পালনের প্রস্তুতি নিচ্ছেন তখনই প্রকাশ্যে বিজেপি বিধায়কের হুমকি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। এর আগে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানি বন্ধ করার জন্য মামলা করেছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং।

পীর সাহেব চরমোনাই বলেন, ভারত সরকারকে মনে রাখতে হবে, এদেশ মুসলমানদের দেশ। ভারতে সাড়ে সাতশ বছর পর্যন্ত মুসলমানরা শাসন করেছিল। মুসলমানরা ইচ্ছা করলে একটি হিন্দুমক্ত দেশ গড়ে তুলতে পারতেন। কিন্তু সেটা মুসলমানরা করেননি। কেননা ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। মুসলমানরা ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী। মুসলিম বিদ্বেষী সন্ত্রাসী বিজেপি সরকার মুসলমান নিধনে উঠে পড়ে লেগেছে। তিনি বলেন, এর আগে ভারতে মসজিদ থেকে মাইকে আযান দেয়ার বিরোধিতা করে ভারতের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। এভাবে মুসলমানদের উপর জুলুম নির্যাতন বন্ধ না করলে বিশ্বের ১৬০ কোটি মুসলমানরা নিরবে বসে থাকবে না। ঈমানের তাগিদেই মুসলমানরা জেগে উঠতে বাধ্য হবে।

পীর সাহেব চরমোনাই ভারতের মুসলমানদের নির্বিঘেœ ঈদুল আজহার জামাত আদায় ও পশু কোরবানি করে ধর্মীয় বিধান পালন করতে পারেন তার কার্যকরি উদ্যোগ নেবেন এমনটাই প্রত্যাশা করেন বিশ্বমুসলিম নেতৃবৃন্দ।

এদিকে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তররিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন