Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সউদীতে প্রথমবারের মতো নারী পুলিশ মোতায়েন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০২ এএম

মক্কা নগরীতে পবিত্র হজের নিরাপত্তা নিশ্চিতে প্রথমবারের মতো নারী পুলিশ মোতায়েন করেছে সউদী আরব। দেশটির সরকার গত বছরই ঘোষণা করে, পুরুষের পাশাপাশি নারীরাও সামরিক কাজে যোগ দিতে পারবে। আরব নিউজ জানিয়েছে, সেই ধারাবাহিকতায় এবার নারী পুলিশ অফিসারদের হাজিদের নিরাপত্তা বিধানের দায়িত্ব দেওয়া হয়েছে। সীমিত পরিসরে অনুষ্ঠিত হচ্ছে এবারের বার্ষিক হজ। সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ বজায়ের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে হজের আনুষ্ঠানিকতা। হজের দ্বিতীয় দিন হাজিরা পবিত্র নগরী মক্কায় পৌঁছায়। হাজিরা নিরাপদ দূরত্ব ও অন্যান্য বিধিনিষেধগুলো মানছে কি-না তাতে সতর্ক দৃষ্টি নিরাত্তাকর্মীদের। আল আখবারিয়া টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে প্রথমবারের মতো হজের নিরাপত্তায় দায়িত্ব পালন করা নারী পুলিশ কর্মকর্তা আফনান আবু হোসেইন বলেন, ‘আমাদের দেশে হজের সময়টা খুবই ব্যস্ত একটা সময়। কঠোর স্বাস্থ্যবিধি মেনে বুধবার পবিত্র মসজিদ মক্কা থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু হয়। আমরা নিবিড়ভাবে তা পর্যবেক্ষণ করছি।’ আরব নিউজ।



 

Show all comments
  • Mahin ৮ আগস্ট, ২০২০, ১১:৪৭ পিএম says : 0
    humm.. aro koto ki hobe... Koidin pore Soudi arab er obostha USA UK er chaiteo kharap hoie jabe... Hobei ba na kno? Salman ja suru krse.. Ami eta bujhlam na,, eder imaan etto durbol kno hoie jacce..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী-পুলিশ-মোতায়েন
আরও পড়ুন