Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

আইসোলেশন কাটিয়ে দলে আমির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন পাকিস্তানের তারকা বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। তার আগে দুটি করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে তাকে। আসন্ন টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বর্তমানে ডার্বিতে অবস্থান করছে পাকিস্তান। ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদেরকে ঝালিয়ে নিচ্ছে তারা। গতকাল তাদের সঙ্গে যুক্ত হয়েছেন ২৮ বছর বয়সী আমির।
সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে শুরুতে ইংল্যান্ড সফর থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। তার দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠের সম্ভাব্য তারিখ ছিল আগামী অগাস্টে। তবে গেল ১৭ জুলাই বাবা হওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান তিনি। এরপরই তাকে দলে অন্তর্ভুক্ত করার কথা জানায় পাকিস্তান।
গেল ২৪ জুলাই লাহোর থেকে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হন আমির। সেখানে পৌঁছে ব্রিটিশ সরকারের নির্দেশনা অনুসারে পাঁচদিন আইসোলেশনে থাকতে হয়েছে তাকে। দিতে হয়েছে দুটি কোভিড-১৯ পরীক্ষা, যার প্রতিটিতে ফল নেগেটিভ এসেছে। তবে যুক্তরাজ্যগামী বিমানে চাপার আগেও দুবার করোনাভাইরাস পরীক্ষা করানো হয় আমিরের। তখনও দুই দফাতেই ফল নেগেটিভ আসায় তাকে ইংল্যান্ড সফরের ছাড়পত্র দেওয়া হয়।
ম্যানচেস্টারে ইংল্যান্ড ও পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে আগামী ২৮ আগস্ট থেকে। গেল বছর জুলাইতে আকস্মিকভাবে টেস্টকে বিদায় বলা আমিরের ওই সিরিজে মাঠে নামার সম্ভাবনা উজ্জ্বল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন