Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সম্প্রসারণ করবে চীনের সিআইসি কোম্পানী

কক্সবাজার বিমানবন্দর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০২ এএম

কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে স¤প্রসারণে এক হাজার ৮৬৮ কোটি ৫২ লাখ টাকা ব্যয়ে ঠিকাদার নিয়োগে ক্রয় প্রস্তাবে সায় দিয়েছে সরকার। সম্প্রসারণ কাজ করবে চীনের সিআরসি কোম্পানি। গত বুধবার কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। কমিটির আহŸায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে থাকায় ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন কৃষিমন্ত্রী।
বৈঠকের পর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, কক্সবাজার বিমানবন্দর রানওয়ে স¤প্রসারণ প্রকল্পের ঠিকাদার নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এক হাজার ৮৬৮ কোটি ৫২ লাখ ৬৯ হাজার টাকা ব্যয়ে ঠিকাদারির কাজের জন্য চায়নার সিআরসি কোম্পানিকে সুপারিশ করা হয়েছে। কক্সবাজারকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করে পর্যটকদের আকষর্ণের স্থান হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।
আব্দুর রাজ্জাক বলেন, ‘হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স¤প্রসারণ’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল ভবনের ফাউন্ডেশনের স্টিল পাইলের পরিবর্তে বোর্ড পাইলের ব্যবহারের ভেরিয়েশন বা কার্যবিধি পরিবর্তনে সভায় প্রস্তাব নিয়ে আসা হয়। এতে করে দাম কমে যাবে তাই বলা হয়েছে। এটি অনুমোদনের প্রয়োজন নেই; মন্ত্রণালয় নিজেই করে নিতে পারবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ