Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অবৈধ যানবাহনের দাপট

আড়াইহাজারে বাড়ছে দুর্ঘটনা

আল আমিন ভূঁইয়া, আড়াইহাজার (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে লাইসেন্সবিহীন ইজিবাইক, অটোবাইক, নসিমন, করিমন, ট্রলি ও ফিটনেসবিহীন বাসসহ অবৈধ যানবাহনে সয়লাব হয়ে গেছে। অবৈধ যানবাহন চলাচলের কারণে সড়কে বেড়ে গেছে দুর্ঘটনা। এসব অবৈধ যানবাহন বন্ধের দাবি জানিয়েছেন আড়াইহাজারের সুশীল সমাজ। এক পরিসংখ্যানে দেখা গেছে, গত ১০ বছরে পঙ্গুত্ববরণ করেছে ৩শ’ ও মারা গেছে অর্ধশতাধিক লোক। বেশিরভাগ দুর্ঘটনা ঘটে নসিমনের কারণে। এছাড়া এ গাড়িগুলো দিয়ে অতিরিক্ত মালামাল বহন করার কারণে নষ্ট হচ্ছে রাস্তাঘাট। রাস্তা সংস্কারের ৬ মাসের মধ্যেই নষ্ট হয়ে যায়। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রমতে, প্রতিদিন হাসপাতালে অন্তত ৩-৪ জন রোগী আসেন নসিমনের ধাক্কায় আহত হয়ে। এদের মধ্যে অনেকে প্রাথমিক চিকিৎসায় সেরে যায়। অবস্থা খারাপ হলে পঙ্গু হাসপাতালে রেফার করা হয়। প্রায়ই হাত-পা ভাঙা রোগী আসে। গত বৃহস্পতিবার কল্যান্দীতে নসিমনের চাকায় পিষ্ঠ হয়ে মারা যায় ৩ বছরের শিশু তানহা। ১৫ দিন আগে বালুবাহী ট্রাক চাপায় পা ভেঙে যায় রামচন্দ্রদীর হযরত আলীর। এত অঘটনের পরও থামছে না অবৈধ নসিমনের দাপট। নিরাপদ সড়ক চাই এর নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সরকার বলেন, অবৈধ যানবাহনের কারণে সড়ক দুর্ঘটনা অনেক বাড়াচ্ছে। দ্রুত এসব যানবাহন বন্ধ না করলে দুর্ঘটনা আরো বাড়বে। আমরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করে যাচ্ছি। সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ জানান, নসিমনগুলো একের পর এক মানুষ মারছে। তাছাড়াও রাস্তার প্রচুর ক্ষতি করছে। তিনি এ যানবাহন বন্ধ করার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান। আড়াইহাজার উপজেলার নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন দৈনিক ইনকিলাবকে জানান, উপজেলায় যে সকল অবৈধ যানবাহন চলাচল করছে তাদের বিরুদ্ধে খুব শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানবাহন

১১ ডিসেম্বর, ২০২০
৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ