Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ট্রাম্প পেছাতে চাইলেও ডেমোক্রেটদের আপত্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১১:৫৭ এএম

নভেম্বর মাসে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন স্থগিত করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, পোস্টাল ভোটে জালিয়াতির সুযোগ থাকায় এবং ত্রুটিপূর্ণ ফল আসার কারণে নির্বাচন স্থগিত করা উচিত। তাই জনগণ যতক্ষণ পর্যন্ত ‘যথাযথভাবে, দৃঢ়তার সাথে ও নিরাপদে’ ভোট দিতে না পারবে, ততক্ষণ পর্যন্ত নির্বাচন বিলম্বিত করা উচিত।কিন্তু সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, নির্বাচন পেছানো ঠিক হবে না। -বিবিসি, সিএনএন, পলিটিকো, আল জাজিরা, রয়টার্স

ওবামা বলেন, ট্রাম্পের যুক্তি ঠিক নয়। কারণ এবার করোনা ভাইরাস মহামারির কারণে জনস্বাস্থ্যের বিষয় মাথায় রেখে পোস্টাল ভোট সহজ হবে বলে মনে করে যুক্তরাষ্ট্রের অনেক রাজ্য। এদিকে যুক্তরাষ্ট্রে ডেমোক্রেট দলের সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের কাছ থেকে এই সমর্থন নারী ভোটারদের টানতে বাইডেনের পাল্লা ভারী করবে বলে মনে করছেন বিশ্লেষকরা। এর আগে প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ানো ডেমোক্রেট সোশালিস্ট সিনেটর বার্নি স্যান্ডার্সও বাইডেনকে সমর্থন দিয়েছেন।রিপাবলিকান দলের ধনী ব্যবসায়ীরাও ট্রাম্পকে সমর্থন করছেন না। তাকে দেশের জন্য ঝুঁকিপূর্ণ মনে করছেন। তারাও আড়ালে টাকা খরচ করছেন বাইডেনের পক্ষে। ফলে ট্রাম্প একটু বেকায়দাতেই আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ