Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজটে ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৩:১১ পিএম

রাত পোহালেই ঈদ। ঘরে ফেরা মানুষের ভিড়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে দীর্ঘ যানজট। ভোগান্তি বেড়েছে ঘরমুখো মানুষের। শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পরিবহনের দীর্ঘ সারি হওয়ায় ভোগান্তি বেড়েছে। 

এতে মহাসড়কের টাঙ্গাইলের করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া মির্জাপুর উপজেলার গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করছে।

এদিকে, মহাসড়কে চলাচলকারী যাত্রীদের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। ঈদে ঘরে ফিরতে মানুষ যে যেমন পারছেন ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ ও মোটরসাইকেলে গাদাগাদি করে যাচ্ছেন।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিম পাড় টোলপ্লাজা দিয়ে রেকর্ড সংখ্যক পরিবহন পারাপার হয়েছে।
এতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত প্রায় ৪৭ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে প্রায় দুই কোটি ৮৪ লাখ টাকা। তবে এরমধ্যে মোটরসাইকেল, ব্যক্তিগত মাইক্রোবাস ও প্রাইভেটকারের সংখ্যা বেশি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ কামাল হোসেন জানিয়েছেন, ঈদে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পাওয়ায় বেড়েছে যানবাহনের চাপ। তাই কিছু কিছু জায়গায় যানজট সৃষ্টি হচ্ছে ও থেমে থেমে যানবাহন চলছে। যানজটমুক্ত রাখতে পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১২ ফেব্রুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ