Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কক্সবাজারে কোরবানীর পশুর হাট করোনার প্রভাব!

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৫:১৯ পিএম

ঈদুল আজহা উপলক্ষে কক্সবাজারে প্রতি বছর পশুর হাট জমজমাট হয়ে উঠলেও এবার করোনা সংকটের সময় পশুর হাট তেমন জমজমাট হয়নি। পশুর হাটে যেন করোনার প্রভাব।

শহরের বড় পশুর হাট খুরুস্কুল রাস্তার মাথা, খরুলিয়া বাজার, রামু বাজার, কলঘর বাজার ও উখিয়ার মরিচ্যা পশুর হাটে গিয়ে দেখা গেছে করোনার প্রভাব। পশুর হাটে আগের মত অবস্থা নেই।

এছাড়াও হাটে বড় গরুর চেয়ে ছোট গরু বেচা-বিক্রি হয়েছ বেশী। বড় গরুর খামারিরা অনেকেই গরু বিক্রি করতে না পেরে পড়ছেন দুঃচিন্তায়।

এদিকে স্থানীয় প্রশাসন করোনা সংক্রমণ ঠেকাতে কয়েকটি পশুর হাট ছোট করেছেন। বাজার গুলোতে মাক্স পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার কঠোর নির্দেশনা থাকলেও দেখাগেছে খুব কম লোকজনকে সেই নির্দেশনা মানতে।

খরুলিয়া বাজারসহ কয়েটি বাজারে বেশ কয়েকজন ক্রেতা বিক্রেতা জানান করোনার প্রভাবে মানুষের ক্রয় ক্ষমতা কমেছে। তাই দামী বড় গরু বাদ দিয়ে ছোট গরুর দিকে ঝুঁকেছে মানুষ।

খবর নিয়ে জানাগেছে শেস মুহূর্তে বাজারে ছোট গরুর সংকট দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ