Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে ৩য় মেয়াদে নিয়োগ পেয়েছে লে.কর্নেল অবঃ ফোরকান আহমদ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৫:৫৪ পিএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে তৃতীয় বারের মতো নিয়োগ পেয়েছেন বর্তমান কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল অবঃ ফোরকান আহমদ।

৬ জুলাই ২০১৫ ইংরেজি সংসদে একটি বিল পাসের মধ্য দিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ রুপরেখা গঠিত হয়। যেটি ৩ মার্চ ২০১৬ ইংরেজি বিলটি গেজেট আকারে প্রকাশিত হয়।

এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে একটি শায়ত্বশাসিত সংস্থা। ১১ আগষ্ট ২০১৬ ইংরেজি প্রথম চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন লেফটেন্যান্ট কর্ণেল অবসরপ্রাপ্ত ফোরকান আহমদ।

তিনি কক্সবাজারকে একটি আধুনিক পর্যটন নগরী নিসেব সাজাতে ব্যাপক কার্যক্রম শুরু করেন। এসব চলমান কার্ক্রম অগ্রগতির লক্ষ্যে ইতোপূর্বে আরো একদফা দুই বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়েছি।

ওই মেয়াদ আগামী আগষ্ট মাসে শেষ হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ পেতে আওয়ামী লীগের অনেক নেতার নাম শুনা গেলেও জনপ্রশাসন মন্ত্রণালয় ৩য় মেয়াদে আরো দুই বছরের জন্য লে. কর্ণেল ফোরকান আহমদকে নিয়োগ দিয়েছে।

এদিকে ৩য় বারের মত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেব নিয়োগ পেয় তিনি আজ কক্সবাজার ফিরলে বিমানবন্দরে নেতা কর্মী ও কউকের কর্মকর্তা ও কর্মচারীরা তাঁকে শুভেচ্ছা জানান।

কক্সবাজারের কৃতি সন্তান কর্ণেল ফোরকান আহমদকে আবারও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কক্সবাজারের সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ