Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

হেরে যাওয়া মানে সবশেষ হয়ে যাওয়া নয়: বিদ্যা বালান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৬:৩০ পিএম

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। চিত্রনাট্যের প্রয়োজনে বহুবার সাহসী চরিত্রে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি। ক্যারিয়ারে ঝুঁকি নিয়েছেন, পেয়েছেন প্রশংসাও।

বলিউড নির্মাতা অনু মেননের পরিচালনায় 'শকুন্তলা দেবী'তে অভিনয় করেছেন বিদ্যা বালান। এটি ভারতের 'হিউম্যান কম্পিউটার' খ্যাত শকুন্তলা দেবীর জীবন নির্ভর সিনেমা। এতে শকুন্তলার চরিত্রে অভিনেত্রীকে দেখা যাবে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বালান বলেন, 'আমি উনার চরিত্রে অভিনয় করতে পেরে দারুণ উচ্ছ্বসিত। সিনেমাটিতে অভিনয় আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিলো। এই সিনেমাতে সবচেয়ে কঠিন ছিলো শকুন্তলার কঠিন ম্যাথস শো গুলো শুট করা। তবে সবকিছু প্রত্যয়ের সঙ্গে বলাটা একটা বড় টাস্ক ছিলো।'

এদিকে করোনা আবহেই একটি কমার্শিয়ালের শুটে অংশ নিয়েছিলেন এই অভিনেত্রী। বিষয়টি সম্পর্কে তিনি বলেন, 'গেল কয়েকদিন আগে সকল স্বাস্থ্যবিধি মেনে একটি কমার্শিয়ালের শুট করেছি। মোটেও সংকোচ বোধ কিংবা ভয় পাইনি। নিউ নর্মাল পর্বে এটাই আমার প্রথম শুটিং। পাশাপাশি কাজের জন্য কিছুদিন বাহিরেও যেতে হয়েছে। ভয় পেয়ে আর কতদিন ঘরে বসে থাকব?'

ওই সাক্ষাৎকারে মায়ের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে অকপটে বিদ্যা জানান, স্ট্রং উইমান বলতে যা বোঝায়, আমার মা ঠিক তাই। আমার ছোটবেলায় মা আমাকে বড় একটা শিক্ষা দিয়েছিলো সেটা হলো, সব সময় মাথা উঁচু করে থাকবে। কেননা এই অভ্যাস রয়ে গেলে একদিন মাথা মাটিতে ঠেকে যাবে। মায়ের দেওয়া উপদেশ আমি মেনেছি, তার ফলও পেয়েছি। কোনো কিছুতে হেরে যাওয়া মানে সবশেষ হয়ে যাওয়া নয়। তাই আমার জীবনাদর্শ হলো, নেতিবাচক মনোভাব থেকে দূরে থাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ