Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নাপোলির দাবীর পরও ক্যাম্প ন্যুতে বার্সা ম্যাচ

চ্যাম্পিয়ন্স লিগ : শেষ ষোল’র ফিরতি লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ৭:০১ পিএম

স্পেনে নতুন করে করোনাভাইরাস সংক্রমণের কারণে বার্সেলোনায় চ্যাম্পিয়ন্স লিগের ফিরতে ম্যাচ খেলতে আপত্তি জানিয়েছিল ইতালিয়ান ক্লাব নাপোলি। ম্যাচটি পর্তুগাল বা জার্মানিতে সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছিল তারা। তবে তাদের এই চাওয়া পূরণ হচ্ছে না। শেষ ষোলোর লড়াইয়ে লিওনেল মেসিদের মাঠেই যেতে হবে তাদের।

ইউরোপ জুড়ে করোনার থাবা স্তিমিত হওয়ার পর স্বস্তিতে ছিলেন সবাই। কিন্তু সম্প্রতি ফের স্পেনে দেখা দিয়েছে সংক্রমণ। নতুন করে হতে থাকা এই সংক্রমণের ৬০ শতাংশই স্পেনের উত্তরপূর্ব অঞ্চলের কাতালুনিয়ায়, যেখানকার বড় শহর বার্সেলোনা। এই অবস্থায় ৮ অগাস্ট ফিরতে লেগের ম্যাচ খেলতে শহরটিতে খেলতে যেতে তীব্র আপত্তি জানিয়েছিলেন নাপোলির সভাপতি আউরেলিও দে লাউরেন্তিস।

বার্সেলোনার বদলে ম্যাচটি কোথায় আয়োজন করা যেতে পারে সেই পরামর্শও দিয়েছিলেন তিনি। কিন্তু তার এমন অভিমত গ্রহণ করেনি ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। এক বিবৃতিতে ম্যাচটি বার্সেলোনার মাঠেই আয়োজন করার কথা নিশ্চিত করেছে তারা, ‘আমাদের আগের পরিকল্পনা অনুযায়ী ম্যাচটি বার্সেলোনায় অনুষ্ঠিত হবে। আমরা সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখছি, স্থানীয় প্রতিনিধিদের সঙ্গেও যোগাযোগ রাখছি।’

উয়েফা জানায়, ম্যাচ আয়োজন নিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনকেও অবহিত করেছে তারা।

করোনাভাইরাসের কারণে কোয়ার্টার ফাইনাল থেকে বাকি সব ম্যাচ পর্তুগালের লিসবনে আয়োজনের সিদ্ধান্ত আগেই নিয়েছে উয়েফা। এছাড়া ইউরোপা লিগের সব ম্যাচ হবে জার্মানিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন