Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

রাতের অন্ধকারে ঈদের আলোকিত শুভেচ্ছা বুর্জ খালিফায়, ভিডিও ভাইরাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ৮:৪৯ এএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থিত ও বিশ্বের সব থেকে উঁচু বিল্ডিং হিসাবে পরিচিত বুর্জ খালিফার শুক্রবার স্থানীয় সময় সন্ধায় ফুটে উঠল ইদের শুভেচ্ছা। দূর থেকে সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়। পরে যা বুর্জ খালিফার ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে সেটি পোস্ট করা হতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

গোটা বিশ্ব জুড়ে ইদ উদযাপিত হচ্ছে। বাংলাদেশে আজ শনিবার ইদ পালিত হলেও এক দিন আগে গতকাল শুক্রবার আরব দেশগুলিতে ইদ পালিত হয়েছে। আর সেই উৎসবে নিজের স্টাইলেই যোগ দিল বুর্জ খালিফাও। সবাইকে ঈদের শুভেচ্ছা জানাতে বুর্জ খালিফার গায়ে অজস্র এলইডিতে ফুটে উঠল ‘ইদ মুবারক’। ইংরেজি ও আরবিতে পর্যায়ক্রমে সেই শুভেচ্ছা ছড়িয়ে পড়তে থাকে বুর্জ খালিফার গোটা ভবনে। বুর্জ খালিফার গায়ে এই ইদ মুবারক বার্তা গত বৃহস্পতিবার থেকে জ্বলে উঠতে শুরু করেছে। এটি থাকবে রোববার পর্যন্ত। মুসলিম বিশ্বে সাধারণত তিন দিন ধরে চলে ইদ উদযাপন। ইতিমধ্যেই এই ভিডিও অসংখ্যবার শেয়ার করা হয়েছে।

বিভিন্ন সময়, একাধিক ইস্যুতে বুর্জ খালিফার গায়ে এমন বার্তা ফুটে উঠতে দেখা গিয়েছে, কখনও তা কোনও দেশের স্বাধীনতা দিবস হোক বা কখনও তা মঙ্গল-অভিযানে শুভেচ্ছা জানানোর ক্ষেত্রেই হোক। এবার ইদের শুভেচ্ছা জানাতে বুর্জ খালিফার গায়ের আলো ঝলমলিয়ে উঠল। সূত্র: গালফ নিউজ।



 

Show all comments
  • নাসিরুল হক ১ আগস্ট, ২০২০, ৯:০৯ এএম says : 0
    বুর্জ খালিফার এই বিষয় গুলো আমার খুব ভালো লাগে
    Total Reply(0) Reply
  • মারিয়া ১ আগস্ট, ২০২০, ৯:০৯ এএম says : 0
    খুব সুন্দর দেখাচ্ছে
    Total Reply(0) Reply
  • উর্মি ১ আগস্ট, ২০২০, ১০:০১ এএম says : 0
    এরকম একটা বিল্ডিং যদি আমাদের দেশে থাকতো
    Total Reply(0) Reply
  • সুমি ১ আগস্ট, ২০২০, ১০:০২ এএম says : 0
    বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস, ব্যক্তিও বিষয় নিয়ে তারা এগুলো পড়ে থাকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ