Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

টেলিফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় এরদোগান রুহানির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ৯:২৪ এএম

অর্থনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেছ ইরান ও তুরস্ক। শুক্রবার এক টেলিফোলাপে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাতে গিয়ে এ প্রত্যয় জানান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তার তুর্কি সমকক্ষ রজব তাইয়্যেব এরদোগান।

টেলিফোনালাপে প্রেসিডেন্ট রুহানি তুরস্কের সরকার ও জনগণকে কুরবানির ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এ পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় দু’দেশ পরস্পরের পাশে ছিল এবং সামনের দিনগুলিতে দ্বিপক্ষীয় সহযোগিতা এই প্রাণঘাতী রোগ মোকাবিলায় উল্লেখযোগ্য সাফল্য বয়ে আনবে।

ইরানের প্রেসিডেন্ট কিছু আঞ্চলিক সমস্যার প্রতি ইঙ্গিত করে আশা প্রকাশ করে বলেন, এ অঞ্চলের সবগুলো দেশের মধ্য সহযোগিতার মাধ্যমে গোটা মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

মার্কিন সরকার ইরানের বিরুদ্ধে নির্দয় নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে উল্লেখ করেন হাসান রুহানি। তিনি বলেন, এ অবস্থায় তেহরান ও আঙ্কারার উচিত নিজেদের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করা। টেলিফোনালাপে রজব তাইয়্যেব এরদোগান ইরানের সরকার ও জনগণকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান। এই ঈদ গোটা মুসলিম বিশ্বে সুখ ও সমৃদ্ধি বয়ে আনবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এ সময় করোনাভাইরাস মোকাবিলায় ইরানের সরকার ও জনগণের ঐকান্তিক প্রচেষ্টা ও সাফল্যের ভুয়সী প্রশংসা করেন তুর্কি প্রেসিডেন্ট। তিনি ইরানের সঙ্গে অর্থনৈতিক লেনদেন অতীতের চেয়ে আরো বেশি শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেন।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • আলমগীর হোসাইন ১ আগস্ট, ২০২০, ৯:৫১ এএম says : 0
    এই দুই দেশের নেতৃত্বে মুসলিম বিশ্ব এগিয়ে যাবে
    Total Reply(0) Reply
  • শাহজালাল ১ আগস্ট, ২০২০, ৯:৫২ এএম says : 0
    হে আল্লাহ মুসলমানদের মধ্যে ভাতৃত্বের বন্ধন আরও মজবুত করে দাও
    Total Reply(0) Reply
  • আজিম ১ আগস্ট, ২০২০, ৯:৫২ এএম says : 0
    খবরটা পড়ে খুব ভালো লাগলো
    Total Reply(0) Reply
  • ফাতেমা ১ আগস্ট, ২০২০, ৯:৫৪ এএম says : 0
    আশা করি দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ৩ আগস্ট, ২০২০, ১১:৩০ এএম says : 0
    I were more happy if such a phone call would have been made to Iranian President from Saudi King.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ