Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দর পরিবেশে যশোর শহরে ১২১টিসহ জেলায় মোট ৫সহস্রাধিক মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ১১:০২ এএম | আপডেট : ৩:০২ পিএম, ১ আগস্ট, ২০২০

অত্যন্ত সুন্দর পরিবেশে যশোর শহরে ১২১টিসহ জেলায় মোট ৫ সহ¯্রাধিক মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে ৯টার মধ্যেই প্রায় সব মসজিদে ঈদের জামাত শেষ করা হয়। কারণ সকাল সকাল কোরবানি দেওয়া ও গোশত বিতরণসহ আনুষাঙ্গিক কাজকর্মে যথেষ্ট সময় লাগবে।

ঈদের জামাতের পর পরই মানুষ বাড়ির দিকে ছুটে কোরবানির ব্যবস্থা করতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন। যশোর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও আমিনিয়া আলিয়া মাদ্রাসার উপাধাক্ষ্য মাওলানা নূরুল ইসলাম জানান, মসজিদে মসজিদে ছাড়াও শহরের বড় বড় ফ্লাট বাড়ির নিচে ফাঁকা জায়গায় মাদুর পাটি বিছিয়ে ঈদের নামাজ আদায় করেছেন অনেকে।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত ঈদগাহের বদলে মসজিদে মসজিদে। জেলা ইমাম পরিষদ সূত্রে জানা গেছে, সকাল ৮টায় কালেক্টরেট মসজিদ, সাড়ে ৮টায় জজ কোর্ট মসজিদ, পুলিশ লাইন মসজিদ, মারকাস মসজিদ, নতুন খয়েরতলা মসজিদ, উপশহর মসজিদ, চৌরাস্তা জামে মসজিদসহ সব মসজিদেই ঈদের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ