Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ঈদে সালাম ও শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ১:০৮ পিএম | আপডেট : ৩:৩০ পিএম, ১ আগস্ট, ২০২০

বিশ্ব মুসলিম সম্প্রদায়কে সালাম ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ৩১ জুলাই নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে মুসলমানদের শুভেচ্ছা জানান তিনি। পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

ভিডিওবার্তায় ট্রুডো বলেন, “আসসালামু আলাইকুম,আজ রাত থেকে কানাডার সকল মুসলমান ঈদ উদ্যাপন করতে যাচ্ছে। সবাইকে ঈদ মোবারক! আমি জানি, চলতি বছরের উৎসবগুলো ভিন্ন হবে। তবে আমি আশা করি, যেভাবেই উদযাপিত হোক আপনাদের ঈদ ভালো কাটবে। যেহেতু আপনারা আগামী কয়েকটি দিন ঈদ উদযাপনে থাকবেন, দয়া করে বিধিগুলো মেনে চলুন, শারীরিক দূরত্ব মেনে চলুন এবং বারবার হাত ধোওয়ার চেষ্টা করুন। আমাদের পরিবারের পক্ষ থেকে আমি ও সোফি (ট্রুডোর স্ত্রী) ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। ঈদ মোবারক!”

ভিডিওবার্তায় ট্রুডো আরও বলেন, “এটি ত্যাগের উৎসব বলে পরিচিত। পরিবার পরিজন ও ভালোবাসার মানুষদের নিয়ে একসঙ্গে ইবাদত করা, একসঙ্গে খাওয়া এবং দরিদ্রদের মধ্যে অন্ন বিতরণে করার একটি ক্ষণ।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা

২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ