Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ৫৭ হাজার মৃত্যু ৭৬৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ৪:৫৮ পিএম

জুলাই মাসেই ভারতে ৬০ ভাগের বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মোট মৃত্যুর ৫০ ভাগই হয়েছে এই মাসে। যে অব্যাহত রয়েছে তাতে ভারত করোনা আক্রান্তদের মধ্যে শীর্ষে চলে আসতে পারে অচিরেই।

করোনাভাইরাস (কভিড-১৯)সংক্রমণের উল্লম্ফন কিছুইতে নিয়ন্ত্রণে আসছে না ভারতে। দেশটিতে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৫৭ হাজারের বেশি আক্রান্ত হয়েছে। মোট শনাক্ত দাঁড়িয়েছে প্রায় ১৭ লাখ।

শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, দেশটিতে ২৪ ঘণ্টায় আরও ৫৭ হাজার ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ৭৬৪ জন।

এখন পর্যন্ত ভারতে করোনা শনাক্ত দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৫ হাজার ৯৮৮ জনে। মোট মারা গেছেন ৩৬ হাজার ৫১১ জন।

এনডিটিভি জানায়, ভারত ১৫ লাখ রোগী শনাক্ত হওয়ার মাত্র তিন দিন পর শুক্রবার ১৬ লাখ করোনা রোগীর গণ্ডি স্পর্শ করে।

দেশটিতে ১৬ লাখ করোনা রোগী শনাক্ত হতে সময় নেয় ১৮৩ দিন। গত ৩০ জানুয়ারি কেরালায় প্রথম রোগী শনাক্তের ১১০ দিন পর শনাক্তের সংখ্যা ১ লাখ স্পর্শ করেছিল।

করোনা শনাক্তের দিক থেকে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতের অবস্থান তৃতীয়। আর মৃতের হিসেবে পঞ্চম অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশটি।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২ আগস্ট, ২০২০, ৭:২৬ এএম says : 0
    পবিত্রতার সহিত সবাই আল্লাহ তাআলার দয়া এবং করুনার তাসবীহ লা-হাওলা উয়ালা ক্বোয়াতা ইল্লা বিল্লা হিল আলিইল আযীম শিক্ষা অর্জন করেন আর পড়েন। ইনশাআল্লাহ। সকল ভাইরাস মূক্ত থাকিতে পারিবেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ