Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ঈদ জামাতে করোনামুক্তির আহাজারি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ৬:১৩ পিএম

চট্টগ্রামের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে মোনাজাতে করোনামুক্তির আহাজারিতে কান্নায় ভেঙ্গে পড়েন মুসল্লিরা। স্বাস্থ্যবিধি মেনেই নগরবাসী নামাজ আদায় করেন। নগরীতে ঈদের প্রধান জামাত হয় জমিয়তুল ফালাহ মসজিদে।
সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন শনিবার সকাল ৮ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জামে মসজিদে ঈদ-উল-আযহার নামাজ আদায় করেন। এসময় সিটি মেয়রের সাথে বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জমিয়তুল ফালাহ মসজিদে চসিকের তত্ত্বাবধানে প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৮টায়। জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।
একই মসজিদে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৯টায়। দ্বিতীয় জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহর পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে।
নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, লালদীঘি জামে মসজিদ, এনায়েত বাজার শাহী জামে মসজিদসহ নগরীর প্রতিটি মসজিদে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করা হয়। বড় বড় মসজিদগুলোতে একাধিক জামাত অনুষ্টিত হয়।
নামাজ শেষে দেশ-জাতির কল্যাণ ও করোনা মহামারি থেকে মুক্তি চেয়ে আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। করোনার কারণে নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি থেকে বিরত থাকলেও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। নামাজ শেষে নগরবাসী পশু কোরবানি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল আযহা

২১ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন