Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

বিশ্বের করোনার হটস্পট এখন ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২০, ১:২১ পিএম

আক্রান্ত ও মত্যুর দিক বিবেচনা করলে এখন বিশ্বের করোনার হটস্পট হচ্ছে ভারত। সেখানে প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে আর শত শত মানুষ মৃত্যুবরণ করছেন। সংক্রমণের উল্লম্ফন কিছুইতে নিয়ন্ত্রণে আসছে না। দেশটির মোট শনাক্ত ছাড়িয়ে গেছে সাড়ে ১৭ লাখ।

রোববার সকালে দ্য হিন্দুর লাইভ আপডেট অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে করোনা শনাক্ত দাঁড়িয়েছে ১৭ লাখ ৫১ হাজার ৮৮৫ জনে। মোট মারা গেছেন ৩৭ হাজার ৪০৬ জন।

ভারতে গত কয়েক দিন প্রতিদিনই ৫০ হাজারের বেশি করে রোগী শনাক্ত হচ্ছে। এমনকি একদিন ৫৭ হাজার ছাড়িয়ে গেছে শনাক্ত।

এনডিটিভি জানায়, ভারত ১৫ লাখ রোগী শনাক্ত হওয়ার মাত্র তিন দিন পর শুক্রবার ১৬ লাখ করোনা রোগীর গণ্ডি স্পর্শ করে।

দেশটিতে ১৬ লাখ করোনা রোগী শনাক্ত হতে সময় নেয় ১৮৩ দিন। গত ৩০ জানুয়ারি কেরালায় প্রথম রোগী শনাক্তের ১১০ দিন পর শনাক্তের সংখ্যা ১ লাখ স্পর্শ করেছিল।

কেবল জুলাই মাসেই ৬০ ভাগের বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মোট মৃত্যুর ৫০ ভাগই হয়েছে এই মাসে।

করোনা শনাক্তের দিক থেকে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতের অবস্থান তৃতীয়। আর মৃতের হিসেবে পঞ্চম অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশটি।


বাস খাদে পড়ে কুমিল্লায় নারীসহ নিহত ২

ইনকিলাব ডেস্ক : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার আড়িখোলা এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক নারীসহ দুইজন মারা গেছে। এসময় আহত হয়েছে আরও পাঁচজন। নিহতদের মধ্যে শামসুন্নাহার বেগম নোয়াখালী জেলার আটগাঁও গ্রামের সেলিমের স্ত্রী। নিহত অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

হাইওয়ে কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, লক্ষ্মীপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস আড়িখোলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এসময় চালকসহ সাতজন আহত হয়। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে।

 



 

Show all comments
  • md anwar ali ৩ আগস্ট, ২০২০, ৭:১৯ এএম says : 0
    মুসলমানদের উপর অন্যায় অবিচার বন্ধ কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ