Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নামগঞ্জের এক ইউপি চেয়ারম্যানে কান্ড ! সিলেট নগরীতে ফেলে রাখলেন পশুর চামড়া

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২০, ৩:২০ পিএম

নগরীর আম্বরখানা এয়ারপোর্ট রোডের পাশে একটি পরিত্যক্ত খালি প্লটে কয়েক হাজার কোরবানীর পশুর চামড়া ফেলে রাখা খবরে ঘটনাস্থলে হানা দিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। আজ (রবিবার) দুপুর দেড়টার দিকে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্থানীয় একটি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুল হকের মালিকানাধীন পরিত্যক্ত খালি প্লটটি। রাতের আঁধারে জগন্নাথপুর থেকে চামড়াগুলো সেখানে ফেলা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এরপর থেকে চারিদিকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। রবিবার সকালে স্থানীয়রা দুর্গন্ধের বিষয়টি মেয়র আরিফুল হক চৌধুরীকে জানালে তিনি অকুস্থলে পৌছে পরিস্থিতি দেখে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবগত করেন বিষয়টি। একই সাথে সিটির পরিচ্ছন্নতাকর্মীরা চামড়াগুলো সরিয়ে নেয়ায় সক্রিয় হয়ে উঠেন। এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বলেন,শনিবার সকাল থেকে নগরী পরিষ্কারে নামে সিটি কর্পোরেশন এবং ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণেও সফল হয়। রবিবার দুপুরে যখন মনিটরিংয়ে বের হই তখন আম্বরখানা এলাকার লোকজসন আমাকে এ বিষয়ে অভিযোগ করেন। সেখানে এসে দেখি প্রচুর পঁচা চামড়া ফেলে রাখা হয়েছে। এছাড়া মেয়র বলেন, ‘খোঁজ নিয়ে জানতে পারি গভীর রাতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুল হকে শেরীন এই যায়গার মালিক এবং তার নির্দেশেই জগন্নাথপুর থেকে চামড়াগুলো এনে ফেলা হয়েছে এ জায়গায়। আমি মুঠোফোনে তাঁর সাথে যোগাযোগ করলে কোনরূপ দুঃখ প্রকাশ না করে উল্টো দম্ভোক্তি করেন এহেন আইনবিরোধী ও অসমর্থিত কাজ করার পরও তিনি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন