Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

আদিল-বেয়ারস্টো দ্যুতিতে সিরিজ ইংল্যান্ডের

আইসিসি ওয়ানডে লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২০, ৩:৩৫ পিএম

আয়ারল্যান্ডকে চেপে ধরে ৩ উইকেট নিলেন লেগ স্পিনার আদিল রশিদ। স্পর্শ করলেন ওয়ানডেতে দেড়শো উইকেটের মাইলফলক। পরে সহজ লক্ষ্য তাড়ায় খুনে হয়ে উঠল জনি বেয়ারস্টোর ব্যাট। তিনি পেরিয়ে গেলেন ওয়ানডেতে ৩ হাজার রানের মাইলফলক। দুজনের ছোট ছোট ব্যক্তিগত মাইলফলক স্পর্শের দিনে সহজে জিতল ইংল্যান্ডও।

শনিবার সাউদাম্পটনে ইংল্যান্ড- আয়ারল্যান্ড  সিরিজের দ্বিতীয় ওয়ানডেও হয়েছে একপেশে। আইরিশদের ২১২ রানে আটকে ১০২ বল আগে ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড।

২১৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে গিয়েই সঙ্গী জেসন রয়কে হারান বেয়ারস্টো। কিন্তু আর কোন দিকে না তাকিয়ে উত্তাল হয়ে উঠে তার ব্যাট। চার-ছক্কায় মাতোয়ারা করে তুলেন পুরোটা সময়। মাত্র ৪১ বলে ২ ছক্কা আর ১৪ চারে করেন ৮২ রান।  জশ লিটল তাকে আউট করার পর অধিনায়ক ইয়ন মরগ্যান আর মঈন আলিকেও তুলে নিয়েছিলেন দ্রুত।কিন্তু স্যাম বিলিংস আর ডেভিড উইলি মিরে সহজেই তীরে তরি ভেড়ান।

এর আগে আবারও ধুঁকতে ধুঁকতে এগোয় আয়ারল্যান্ডের ইনিংস। শুরুতে উইলির তোপের পর সাকিব মাহমুদ, আদিল রশিদরা হয়ে উঠেন প্রভাব বিস্তারকারী। বিশেষ করে লেগ স্পিনার রশিদ ১০ ওভারে মাত্র ৩৪ রান দিয়ে তুলেন ৩ উইকেট। এরমধ্যে লোরান টকারকে আউট করে পান দেড়শোতম ওয়ানডে উইকেট।

এদিনও আইরিশদের বিপর্যয়ে হাল ধরেছেন কার্টিস ক্যাম্পার। অভিষেক ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ফিফটি পেয়েছেন তিনি খেলেছেন ৮৭ বলে ৬৮ রানের ইনিংস। বোলিংয়ে এসেও পরে ২ উইকেট পান। ব্যাটে-বলে এমন নৈপুণ্য দেখানোর পরও দলকে নিয়ে লড়াই করা হয়নি তার।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২১২/৯ (স্টার্লিং ১২, ডেলানি ০, বালবার্নি ১৫, টেক্টর ২৮, ও’ব্রায়েন ৩, টাকার ২১, ক্যাম্পার ৬৮, সিমি ২৫, ম্যাকব্রাইন ২৪, ইয়ং ২*; উইলি ২/৪৮, টপলি ১/৩১, মইন ০/২৭, ভিন্স ১/১৮, রশিদ ৩/৩৪, মাহমুদ ২/৪৫)

ইংল্যান্ড: ৩২.৩ ওভারে ২১৬/৬ (রয় ০, বেয়ারস্টো ৮২, ভিন্স ১৬, ব্যান্টন ১৫, বিলিংস ৪৬*, মর্গ্যান ০, মইন ০, উইলি ৪৭*; ইয়ং ১/৬৮, লিটল ৩/৬০, ম্যাকব্রাইন ০৩৩, ক্যাম্পার ২/৫০, সিমি ০/৩)

ফল: ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ২-০ এগিয়ে সিরিজ নিশ্চিত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট


আরও
আরও পড়ুন