Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

টার্মিনালের কাজ সচল রাখতে শ্রমিকের থাকার ব্যবস্থা শাহজালাল বিমানবন্দরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ১২:২৮ পিএম

করোনার মধ্যেও এগিয়ে চলেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণ কাজ। কাজ যাতে বন্ধ না হয় সেজন্য প্রকল্প এলাকার শ্রমিকদের জন্য আবাসনের ব্যবস্থা করছে কর্তৃপক্ষ। যেখানে চার শতাধিক শ্রমিকের থাকার ব্যবস্থা থাকবে।

২১ হাজার ৫০০ কোটি টাকা ব্যয়ে থার্ড টার্মিনালের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ২০২৪ সালে। তবে ২০২৩ এর মধ্যেই কাজ শেষ করার টার্গেট কর্তৃপক্ষের। টার্মিনালটি নির্মিত হলে বছরে দুই কোটি যাত্রীকে সেবা দেয়া সম্ভব হবে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গুরুত্বপূর্ণ এই মেগা প্রকল্পে কাজ করছে প্রায় এক হাজার শ্রমিক। বর্তমানে মাটি ভরাট শেষে চলছে পাইলিংয়ের কাজ।
জানা গেছে, করোনা টেস্টে এ পর্যন্ত ৬১ নির্মাণ শ্রমিকের পজিটিভ ধরা পড়েছে। যাদেরকে নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এ অবস্থায় কিছুটা অনিশ্চয়তায় পড়েছে থার্ড টার্মিনাল নির্মাণের কাজ।
তাই প্রকল্পের কাজ যেন থেমে না যায়, তা নিশ্চিত করতে করোনা নেগেটিভ রিপোর্ট পাওয়া এমন ৪০০ শ্রমিকের জন্য থাকার ব্যবস্থা করা হচ্ছে। সিভিল এভিয়েশের একজন কর্মকর্তা জানান, নির্বাচিত এই ৪০০ শ্রমিক বাইরে যাবে না।



 

Show all comments
  • Khaled ৬ আগস্ট, ২০২০, ৬:০৫ পিএম says : 0
    আমি কাজ করতে চাই,,, কত টাকা বেতন হবে
    Total Reply(0) Reply
  • মোঃ কামাল উদ্দিন ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:১৭ পিএম says : 0
    আমি কাজ করতে চাই। কিভাবে যোগাযোগ করব, দোয়া করে জানাবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দর


আরও
আরও পড়ুন