Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

করোনা ঝুঁকিতে ৩১ দেশের সঙ্গে কুয়েতের বিমান চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ১:১১ পিএম
করোনা ঝুঁকিতে ৩১ দেশের সঙ্গে কুয়েতের বিমান চলাচল বন্ধ । এই ৩১টি দেশের বিমান কুয়েতে অবতরণ করতে পারবে না। দেশটির সিভিল এ্যাভিয়েশনের মহাপরিচালক বলেছেন, কোভিড পরিস্থিতি মোকাবেলা করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।- আল-আরাবিয়া

 ইরাক, ইরান, মিসর, লেবানন,পাকিস্তান, শ্রীলঙ্কা, ফিলিপাইন, ইতালি ও চীনসহ এসব দেশের সঙ্গে বিমান চলাচল স্থগিত রাখা হয়েছে। কুয়েতের বিমানন্দরের কার্যক্রম ৩০ শতাংশ চালু রয়েছে যা আগামী কয়েক সপ্তাহের মধ্যে ধীরে ধীরে বৃদ্ধি করা হবে। কুয়েতে কোভিড মোকাবেলায় কার্ফিউ পর্যন্ত বলবৎ করা হয়েছিল। দেশটিতে ৬৭ হাজার মানুষ কোভিডে আক্রান্ত হওয়ার পর ৪’শ মারা গেছে। গত ৩৮ দিনে কুয়েতে তেলের দর ও রাজস্ব আদায় হ্রাসের কারণে সাধারণ অর্থ মজুত থেকে এক তৃতীয়াংশ অর্থাৎ দেড় বিলিয়ন কুয়েতি দিনার খরচ করেছে দেশটির সরকার। এরফলে দেশটির অর্থ সঞ্চয়ের ওপর চাপ পড়েছে। কুয়েত ইনভেস্টমেন্ট অথরিটি বলছে সাধারণ অর্থ মজুদের পরিমান এ বছরে সাড়ে ৪ বিলিয়ন কুয়েতি দিনার থেকে ৩ বিলিয়নে নেমে আসবে। বাজেটে ঘাটতির পরিমান বৃদ্ধি পাবে ৪০ শতাংশ।


 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৪ আগস্ট, ২০২০, ১১:০৮ এএম says : 0
    আল্লাহ, আল্লাহ করো ভাইরে দুরুদ পড় সার, নবীজীর কলিমা পইরা হইয়া যাইবায় পার। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ