Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

ঠাকুরগাঁওয়ে নতুন করে নারী-শিশু ও স্বাস্থ্যকর্মীসহ একদিনে ২৪ জন করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ২:২৫ পিএম

গত ২৪ ঘন্টায় ঠাকুরগাঁওয়ে নারী-শিশু ও স্বাস্থ্যকর্মীসহ একদিনে জেলায় ২য় সর্বোচ্চ ২৪জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর আগে গত ৩০ মে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছিলো। নতুন করে আক্রান্ত ২৪ জনের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছে ১৬ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় রয়েছে ৪জন, রাণীশংকৈল উপজেলায় ২জন এবং হরিপুর উপজেলায় রয়েছে ২জন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪১৩ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৪৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬জন।

সোমবার (৩ আগষ্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানা যায়, সদর উপজেলায় আক্রান্ত ১৬ জনের মধ্যে পৌরসভাধীন হাজীপাড়া মহল্লায় আক্রান্ত হয়েছেন স্বামী(৪০), স্ত্রী (৩০) ও ৫৮ বছরের এক পুরুষ। গোয়ালপাড়া এলাকায় আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক পুরুষ, কলেজপাড়ায় আক্রান্ত হয়েছেন ২৯ বছর বয়সী এক যুবক, ঠাকুরগাঁও রোড এলাকায় আক্রান্ত হয়েছেন ৬৩ বছর বয়সী এক পুরুষ ও ১৬ বছর বয়সী দুই বোন, ছিট চিলারং নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ২০ বছর বয়সী এক কিশোরী। সদর উপজেলার রায়পুর ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৮০ বছর বয়সী এক পুরুষ। এছাড়াও ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর বয়সী এক স্টাফ, অগ্রণী ব্যাংকের ৩৭ বছর বয়সী এক কর্মকর্তা ও সদর হাসপাতালের ৪ জন স্বাস্থ্যকর্মী নতুন করে করোনায় আক্রান্ত হন।

বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪জন। আক্রান্তদের মধ্যে দূওসুও ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক নারী, পাড়িয়া ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৭ বছর বয়সী এক শিশু, সনগাঁ নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ২৪ বছর বয়সী এক তরুণ ও ৩৮ বছর বয়সী এক পুরুষ।

জেলার রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। আক্রান্তদের একজনের বাসা উপজেলার মুজাহিদাবাদ এলাকায়, তার বয়স ৩০ বছর ও অপরজনের বাসা উপজেলার ভবানন্দপুর গ্রামে, তার বয়স ৪৩ বছর।

এছাড়া হরিপুর উপজেলাতেও আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। তাদের একজনের বাসা উপজেলার হরিপুর ইউনিয়নে, তার বয়স ৪৯ বছর এবং উপজেলার ধীরগঞ্জ নামক এলাকায় আক্রান্ত হয়েছেন একজন, তার বয়স ৩৮ বছর।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে রেকর্ড সংখ্যক ২৪ জন (সদর উপজেলা-১৬ জন, বালিয়াডাঙ্গী-৪ জন, রাণীশংকৈল-২ জন এবং হরিপুর-২ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৪১৩ জন, যাদের মধ্যে চিকিৎসা নিয়ে ২৪৮ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন।

এছাড়াও জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা উল্লেখ করে তিনি আবারও জেলাবাসিকে সরকারি নির্দেশনা পালনসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন