Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ২:৪০ পিএম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৫ ও ২১শে আগস্টের ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান। তাই সকলকে সতর্ক থাকতে হবে উন্নয়ন-অগ্রযাত্রা বিরোধী এই অপশক্তি সম্পর্কে।

রোববার রাতে যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগ আয়োজিত এক স্মরণসভায় তিনি একথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মরণসভায় যুক্ত হন।

তিনি প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, শেখ মোহাম্মদ আবদুল্লাহ, বদরুদ্দীন আহমেদ কামরানসহ অন্যান্য নেতাদের রুহের মাগফেরাত কামনা করে বলেন, তাদের অবদান দেশ ও জাতি শ্রদ্ধাবনত চিত্তে আজীবন স্মরণ করবে। শেখ হাসিনার সহযোদ্ধা হিসেবে তারা আজীবন নিরলস কাজ করে গেছেন দল ও জাতির জন্য।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ একটি বৃহত্তর পরিবার, দেশ-বিদেশে যেখানেই এ পরিবারের সদস্যগণ অবস্থান করুক, প্রত্যেকের সাথে প্রত্যেকেই বিনিসুতার মালার মতো অবিচ্ছেদ্য এক বন্ধনে আবদ্ধ। যে যেখানেই জীবন-জীবিকার প্রয়োজনে অবস্থান করুক না কেন, সবাই হৃদয়ের গভীরে লালন করে লাল-সবুজের বাংলাদেশ।

তিনি বলেন, জাতির আদর্শের ঠিকানা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর আস্থার বাতিঘর দেশরত্ন শেখ হাসিনা। জাতির চেতনার উৎসমূলে ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’, আমাদের স্বপ্নের সোনালী দিগন্তজুড়ে আলো ছড়ায় বঙ্গবন্ধু কন্যার দেখানো সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন। আমরা সমৃদ্ধি অর্জনের পথ ধরে হাঁটি আর সে পথ-নকশায় বিশ্বাসের অফুরন্ত শক্তি যোগায় ডিজিটাল বাংলাদেশ, যার রূপকার নতুন প্রজন্মের অহংকার সজীব ওয়াজেদ জয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিশ্ব আজ এক কঠিন সময় পার করছে। উত্তর গোলার্ধ থেকে দক্ষিণে বিষুব রেখার প্রান্তজুড়ে ঘন অমানিশা। করোনা মহামারি স্থবির করে দিয়েছে প্রাণোচ্ছল পৃথিবীকে। গোটা বিশ্ব হিমসিম খাচ্ছে সংক্রমণ নিয়ন্ত্রণ ও আক্রান্ত মানুষকে বাঁচাতে। বাংলাদেশ অনেক সীমাবদ্ধতা স্বত্ত্বেও অসীম সাহসিকতায় মোকাবেলা করছে এ মহামারি।

 



 

Show all comments
  • হেলাল উদ্দিন ৩ আগস্ট, ২০২০, ৫:৩৬ পিএম says : 0
    এদের বিরুদ্ধে সরকারকে আরও অনেক বেশী কঠোর হতে হবে
    Total Reply(0) Reply
  • মাহমুদা ৩ আগস্ট, ২০২০, ৫:৩৭ পিএম says : 0
    সরকার হার্ডলাইনে গেলে এদেরকে খুঁজে পাওয়া যাবে না
    Total Reply(0) Reply
  • হিমেল ৩ আগস্ট, ২০২০, ৫:৩৯ পিএম says : 0
    সকলকে সতর্ক থাকতে হবে উন্নয়ন-অগ্রযাত্রা বিরোধী এই অপশক্তি সম্পর্কে।
    Total Reply(0) Reply
  • আশিক ৩ আগস্ট, ২০২০, ৫:৪০ পিএম says : 0
    বিশ্ব আজ এক কঠিন সময় পার করছে।
    Total Reply(0) Reply
  • জুয়েল ৩ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
    বাংলাদেশ অনেক সীমাবদ্ধতা স্বত্ত্বেও অসীম সাহসিকতায় মোকাবেলা করছে এ মহামারি।
    Total Reply(0) Reply
  • ময়না ৩ আগস্ট, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
    কথা নয় আমরা কাজ দেখতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ