Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসিত হয়েছেন-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ৩:৩২ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমাদের মত একটি ঘনবসতিপূর্ণ দেশেও আক্রান্ত বিবেচনায় কোভিড মৃত্যুহার উল্লেখযোগ্য হারে হ্রাস করতে সক্ষম হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসিত হচ্ছেন। ইউরোপ, আমেরিকা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা হচ্ছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতও কোভিড সামলাতে হিমশিম খাচ্ছে। ভারতে দিনে প্রায় ৫০ হাজার মানুষ আক্রান্তের পাশাপাশি মৃত্যুও হচ্ছে প্রচুর। কিন্তু আমাদের দেশে সনাক্ত বিবেচনায় মৃত্যুহার এখন ১ দশমিক ৩১ শতাংশ। অন্যদিকে, দিনে দিনে আক্রান্ত হারও কমে যাচ্ছে। এই কুরবানী ইদে আক্রান্ত সামান্য বৃদ্ধি পেলেও তা সামলিয়ে নেয়ার সক্ষমতা এখন স্বাস্থ্যখাতের হাতে রয়েছে।

আজ সোমবার (৩ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে মিডিয়া ব্রিফিংকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি।

করোনার ভ্যাকসিন পাওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশই করোনার ভ্যাকসিন আবিস্কারের পথেই রয়েছে। কোনো কোনো দেশ তৃতীয় পর্যায়ের পরীক্ষার মধ্যেই আছেন। ভ্যাকসিন আবিস্কার হলে বাংলাদেশ যেন আগে পায় সে ব্যাপারে সরকার তৎপর রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রীর ব্রিফিংকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর-এর মহাপরিচালক সিদ্দিকা আক্তার, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. এ এইচ এম এনায়েত হোসেন-সহ অন্যান্য ঊর্দ্ধতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Naimul Islam ৩ আগস্ট, ২০২০, ৫:৩৮ পিএম says : 0
    মৃত্যুহার কম এটা কি সরকারের সাফল্যের অংশ??
    Total Reply(0) Reply
  • Karim ৪ আগস্ট, ২০২০, ৯:৪৪ এএম says : 0
    জনগণের কাছে এই তথ্য বিশ্বাসযোগ্য নয়।
    Total Reply(0) Reply
  • সোহেল রানা ৪ আগস্ট, ২০২০, ৯:৪৫ এএম says : 0
    টেস্ট রিপোর্টের বিশ্বাসযোগ্যতা না থাকার কারণে জনগণ এখন টেস্ট করার ব্যাপারে আগ্রহ হারিয়ে ফেলেছে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৪ আগস্ট, ২০২০, ৯:৪১ পিএম says : 0
    থানার ওসি এই হত্যাকান্ডের জন্যে দায়ী এটা এই সংবাদ পড়লেই বুঝা যায়। তারপরও ওসিকে প্রত্যাহার করা হয়নি এটা একটা আশ্চার্য জনক ঘটনা। এরকারন বের করাতে হলে সাংবাদিকদেরকে কঠিন হতে হবে এবং সত্য সংবাদ পরিবেশন করে জনগণকে অবগত করাতে হবে। এটা করতে পারলেই সরকার পুলিশকে বাঁচাতে চাইলেও বাঁচাতে পারবেনা কারন জনগণ বিস্তারিত জেনেগেছে এবং সেইভাবে প্রস্তুতি নিচ্ছে। আল্লাহ্‌ আমাদের দেশের পুলিশদেরকে সত্য কথা বলা এবং সততার সাথে চলার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ