Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

দেবিদ্বারে সিএনজি স্ট্যান্ডের চাদাঁর টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষ পুলিশ মোতায়েন

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ৮:৫৪ পিএম

সিএনজি স্ট্যান্ডের চাদাঁর টাকা ভাগাভাগি নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় সিএনজি, দোকানপাঠ ও বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। থানা পুলিশ পরিস্থিতি সামাল দিতে না পারায় জেলা থেকে বিপুল পরিমান পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। সোমবার বিকেলে কুমিল্লার দেবিদ্বার পৌরসভার পানুয়ারপুল এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘদিন যাবত কতিথ সাংবাদিক ও দক্ষিণ ভিংলাবাড়ি গ্রামের কামাল ড্রাইভারের ছেলে আবুল খায়ের তার অনুগত লোক দিয়ে পানুয়ারপুল সিএনজি স্ট্যান্ডে চাদাঁ (জিবি) নিচ্ছেন। যার ফলে উত্তর ভিংলাবাড়ি গ্রামের লোকজনের মধ্যে চাপা ক্ষোভ ছিল। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ৫ টাকার ভাড়া বাড়িয়ে ১৫ টাকা করেন খায়ের গ্রুপ। সোমবার দুপুরে উত্তর ভিংলাবাড়ি গ্রামের শাহ্ আলম ভুইয়ার ছেলে হাফেজ ওমর ফারুক ধামঘর থেকে সিএনজি যোগে পান্নারপুল আসেন। এ সময় তার কাছে ৫ টাকার ভাড়া ১৫ টাকা দাবি করলে, সে অতিরিক্ত ১০ টাকা বেশী দিতে আপত্তি করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তার বাড়ি উত্তর ভিংলাবাড়ি পরিচয় জানতে পারেন। তখন ক্ষীপ্ত হয়ে বেধরক মারধর করে কতিথ সাংবাদিক আবুল খায়ের বাড়ির দক্ষিনে বদি মিয়ার ঘরে নিয়ে তাকে আটকে রাখেন। ঘটনাটি জানার জন্য উত্তর ভিংলাবাড়ি গ্রামের লোকজন ঘটনাস্থলে গেলে তাদের উপরও হামলা চালায় খায়েরের লোকজন। তখন উভয় পক্ষের মধ্যে ইট-পাটকেল ছুড়াছুড়ি, সিএনজি ভাংচুর, দোকান ও সাংবাদিক খায়েরের বাড়ির সিসি ক্যামেরা ভাংচুর হয়।
হামলার শিকার হাফেজ ওমর ফারুকের চাচা ব্যবসায়ী সবুর ভুইয়া বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে পূর্বের ক্ষোভের জের ধরে তাকে বেধরক মারধর করে আটকে রাখেন। আমরা জিজ্ঞাসা করতে গেলে আমাদের উপরও হামলা চালায়। একটি মহল প্রভাব খাটিয়ে প্রকৃত ঘটনাটি আড়াল করে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। ঘটনাটি অত্যন্ত দু:খজনক।

সংঘর্ষের সাথে জড়িত উভয় পক্ষের বেশ কয়েকজনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে কয়েকজনের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং অন্যরা রিসিভ না করায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন