Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে অস্বাভাবিক হারে বাড়ছে করোনা সংক্রমণ –টাস্কফোর্স প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:৩২ এএম

যুক্তরাষ্ট্রে শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও ‘অস্বাভাবিক’ হারে করোনাভাইরাস ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন হোয়াইট হাউস করোনা টাস্কফোর্স দলের প্রধান ডক্টর ডেবোরা বার্কস। যুক্তরাষ্ট্রে করোনা মহামারীর নতুন পর্যায়ে প্রবেশ করেছে বলেও জানান তিনি। রোববার মার্কিন সংসবাদমাধ্যম সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এই মন্তব্য করেন।

বার্কস বলেন, ‘আজ আমরা যে পর্যায়টি দেখছি তা গত মার্চ এবং এপ্রিলের চেয়ে আলাদা এবং আরো মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে।’ তিনি বলেন, ‘গ্রামাঞ্চলের মানুষজনও কোভিড-১৯ থেকে নিরাপদ নয় এবং তাদেরকে অবশ্য মাস্ক পরতে হবে ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।’

মার্কিন যুক্তরাষ্ট্রে বেড়েই চলেছে সংক্রমণ। রোববার ২৪ ঘণ্টায় ফের ৬০ হাজারেরও বেশি মানুষ শনাক্ত হয়েছেন করোনায়। মোট সংক্রমিতের সংখ্যা প্রায় ৪৯ লাখের কাছাকাছি। আমেরিকার সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের আশঙ্কা, আগামী তিন সপ্তাহে মৃত্যু হতে পারে আরও ২০ হাজারের।

সংক্রমণের নিরিখে তালিকার প্রথম পাঁচে থাকা শুধু আমেরিকা, ব্রাজিল, ভারত, রাশিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা নয়, করোনা-আতঙ্কে ভুগছে প্রায় সব দেশই। এরই মধ্যে গত কাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা ফের জানিয়েছে— পরিস্থিতি এখনই স্বাভাবিক হওয়ার নয়। সংক্রমণ, মৃত্যু এবং আর্থ-সামাজিক পরিস্থিতির বিচারে আরও কয়েক দশক ভোগাতে চলেছে কোভিড-১৯। সূত্র: রয়টার্স।



 

Show all comments
  • ময়না ৪ আগস্ট, ২০২০, ৯:৩৪ এএম says : 0
    আমরা সতর্ক না হলে আমাদের দেশেও বাড়তে পারে
    Total Reply(0) Reply
  • ওয়াসিম ৪ আগস্ট, ২০২০, ৯:৫২ এএম says : 0
    আমাদের গ্রামাঞ্চলের মানুষজনও কোভিড-১৯ থেকে নিরাপদ নয়
    Total Reply(0) Reply
  • সুমি ৪ আগস্ট, ২০২০, ৯:৫২ এএম says : 0
    সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন