Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:৪২ এএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে মঙ্গলবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ২৯১ জন। এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৬ লাখ ৯৭ হাজার ১৮১ জন।

এদিকে এই ভাইরাসের প্রাদুর্ভাব ইউরোপে কমে আসলেও আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হারও দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ১২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার মানুষের। করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৭ লাখ ৩৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৯৪ হাজার ১০৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৩ হাজার। মৃত্যুর দিক দিয়ে ভারত পঞ্চম। সেখানে করোনায় মারা গেছে ৩৮ হাজার ১৩৫ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ৫৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৪ হাজার ১৮৩ জন।



 

Show all comments
  • সুমি ৪ আগস্ট, ২০২০, ৯:৫৪ এএম says : 0
    আল্লাহ তুমি রহমত নাযিল করো
    Total Reply(0) Reply
  • ফজলুল হক ৪ আগস্ট, ২০২০, ৯:৫৫ এএম says : 0
    কবে যে করোনার ভ্যাকসিন আবিস্কার হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ