Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা মোকাবেলায় সাফল্য, ইমরান খানের প্রশংসায় ওয়াল স্ট্রিট জার্নাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১১:০৯ এএম | আপডেট : ১১:১৯ এএম, ৪ আগস্ট, ২০২০

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শকে অগ্রাহ্য করেই পাকিস্তানের লকডাউন তুলে নিয়েছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। তবে মহামারি রোধে অন্যান্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছিলেন। তার সুদক্ষ নেতৃত্বে লকডাউন ছাড়াই সম্প্রতি পাকিস্তানে অনেক কমে এসেছে করোনা সংক্রমণ। রোববার এক প্রতিবেদনে ইমরান খানের প্রশংসা করে তার এই সাফল্যের কথা তুলে ধরে বিখ্যাত মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

প্রতিবেদনে পাকিস্তানে করোনা সংক্রমণের হার ও মৃত্যু সংখ্যা বহুলাংশে হ্রাস পাওয়ার বিষয়টি তুলে ধরা হয়েছে। কিছুদিন আগেও দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুতহারে বৃদ্ধি পেতে থাকলেও সাম্প্রতিক কালের রেকর্ডে দেখা যায়, এই সংখ্যা বিপুলহারে হ্রাস পেয়েছে। পাকিস্তানে একদিনে আক্রান্ত ও মৃতের সব্বোর্চ সংখ্যা থেকে বর্তমানে উভয়ক্ষেত্রে ৮০ শতাংশেরও বেশি হ্রাস পেয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের বড় বড় হাসপাতালগুলি করোনাভাইরাস ওয়ার্ডে শয্যা খালি পরে আছে বলে জানিয়েছে। কিছুদিন আগেও সেখানে আক্রান্ত রোগীদের উপচে পড়া ভিড় দেখা যেত। প্রতিবেশী ভারত ও ইরানেও প্রতিদিন সংক্রমণের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। তাদের তুলনায় গত এক মাসে পাকিস্তানের ভেন্টিলেটরে থাকা রোগীর সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে।

ওয়াল স্ট্রিট জার্নাল লকডাউনের বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অগ্রাহ্য করে প্রধানমন্ত্রী ইমরান খানের নেয়া সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে বলেছে যে, লকডাউন গরীব দেশের জন্য খুব ব্যয়বহুল। এ কারণে, তিনি দেশের অর্থনীতি বাঁচাতে ব্যবসা ও কাজকর্ম পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিলেন। সূত্র: পাকিস্তান ট্রিবিউন।



 

Show all comments
  • Monjur Rashed ৪ আগস্ট, ২০২০, ১:২৮ পিএম says : 0
    Best wishes for Imran Khan
    Total Reply(0) Reply
  • Rashid ৪ আগস্ট, ২০২০, ২:৩৯ পিএম says : 0
    পাকিস্তানের ভালো দিকগুলো বাংলাদেশ সরকার অনুসরণ করতে পারলে দেশের মঙ্গল হবে বলে মনে করি।
    Total Reply(0) Reply
  • md yousuf ali talukder ৪ আগস্ট, ২০২০, ৪:৪৯ পিএম says : 0
    balo kaje amrao poramorso nite pari
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ