Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আফগানিস্তানে আবার বিদ্যুত রপ্তানি শুরু করেছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১১:৪০ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে প্রতিবেশী আফগানিস্তানে আবার বিদ্যুৎ রপ্তানি শুরু হয়েছে। ট্রান্সমিশন লাইনে সন্দেহজনক হামলার পর গতকাল (সোমবার) স্বল্প সময়ের জন্য বিদ্যুৎ রপ্তানি বন্ধ ছিল।

ইরানের জ্বালানি মন্ত্রণালয়ের মুখপাত্র মোস্তফা রাজাভি মাশহাদি বলেন, আফগান ভূখণ্ডে ওই হামলার কারণে দিনের প্রথম দিকে কিছু সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। এরপর আবার বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

তিনি বলেন, “ট্রান্সমিশন লাইনে গুলির পর বিদ্যুৎ কর্মীরা আবার তা ঠিক করার চেষ্টা করে এবং এখন বিদ্যুৎ লাইন কোনো সমস্যা নেই। দু দেশের মধ্যকার বিদ্যুত লাইন এখন সম্পূর্ণভাবে যুক্ত।”

গতকাল দিনের শুরুতে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স নিউজ জানিয়েছিল, ইরান সীমান্তের কাছে হেরাত এবং ইসলাম কালা শহরের মধ্যে অবস্থিত ট্রান্সমিশন লাইন লক্ষ্য করে গুলি চালানোর ফলে আফগানিস্তানে কিছু সময়ের জন্য ইরান থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। তবে কারা ওই লাইনে গুলি চালিয়েছে তা পরিষ্কার নয়।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান-ইরান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ