Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৭তম এজিএম অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১২:২৮ পিএম

সম্প্রতি ডিজিটাল প্ল্যাটফর্মে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এ সভায় সভাপতিত্ব করেন। বার্জার পেইন্টস বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস সহ অন্যান্য পরিচালকবৃন্দ - অনীল ভাল্লা, জ্যঁ ক্লদ লুত্রেই, আনিস এ. খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, পারভীন মাহমুদ, আব্দুল খালেক এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ ফাইন্যান্স অফিসার সাজ্জাদ রহিম চৌধুরী এ সভায় উপস্থিত ছিলেন।

রূপালী চৌধুরী ২০২০ সালের ৩১ মার্চ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সামনে পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী তুলে ধরেন। সভায় রূপালী চৌধুরী শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভায় ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য ২৯৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। চলতি বছরের মার্চ মাস শেষে প্রতিষ্ঠানটির নিট মুনাফা বৃদ্ধি ছিল ১৬.৭২ শতাংশ এবং বিক্রয় প্রবৃদ্ধি ছিল ৬.১৩ শতাংশ। ব্যয় হ্রাস এবং প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার ধারাবাহিক প্রচেষ্টার ফল এ প্রবৃদ্ধি।

এছাড়াও, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ সরকারের কাছ থেকে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা পুরষ্কার লাভ করেছে। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সেলস অ্যান্ড ফিন্যান্সিয়াল পারফরমেন্স, সরকারি কোষাগারে রাজস্ব জমাদান, মানবসম্পদ ব্যবস্থাপনা, কর্পোরেট গভর্নেন্স, শেয়ারহোল্ডারদের ‘রিটার্ন’, বিনিয়োগ প্রবৃদ্ধি এবং সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে অবদান রাখার জন্য মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ বিভাগে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৮’ লাভ করেছে। এ নিয়ে টানা আট বছর ধরে বার্জার পেইন্টস পেইন্ট ক্যাটাগরিতে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছে।

ফটো ক্যাপশন: আজ অনুষ্ঠিত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন বার্জার পেইন্টসের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। বার্জার পেইন্টস বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস সহ অন্যান্য পরিচালকবৃন্দ অনীল ভাল্লা, জ্যঁ ক্লদ লুত্রেই, আনিস এ খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, আব্দুল খালেক এবং প্রধান আর্থিক কর্মকর্তা সাজ্জাদ রহিম চৌধুরী এবং কোম্পানি সচিব খন্দকার আবু জাফর সাদিক এ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ