Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা উপসর্গ নিয়ে মৃত যুবকের লাশ হাসপাতালে রেখে পালিয়েছে স্বজনরা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৩:৪৮ পিএম

ঢাকার আশুলিয়ায় করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যুর পর লাশ হাসপাতালে ফেলে রেখে পালিয়ে গেছে স্ত্রী ও স্বজনরা। পরে হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থাপনা লাশ দাফন করার উদ্যোগ নিয়েছেন তারা।
মৃত রিপন মিয়ার (৩৫) বাড়ি হাসপাতাল আশুলিয়ার জামগড়া এলাকায়। তবে তার বিস্তারিত কোন পরিচয় দিতে পারেনি আশুলিয়ার মির্জানগর এলাকায় অবস্থিত গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আবু তাহের জানান, শনিবার ঈদের দিন করোনা উপসর্গ ঠান্ডা জ্বর ও শ্বাসকষ্ঠ নিয়ে তাদের হাসপাতালে ভর্তি হয় রিপন মিয়া। সোমবার দিবাত রাতে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবক মৃত্যুবরণ করে।

তিনি বলেন, রিপনের জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও তার করোনার ছিল কিনা আমরা নিশ্চিত নই। তার করোনার নমুনা সংগ্রহ করার আগেই সে মারা যায়। তবে তার মৃত্যু খবর জানতে পেরে লাশ হাসপাতালে রেখেই স্ত্রী ও স্বজনরা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, মৃতের স্ত্রী ও স্বজনদের সঙ্গে যোগাযোগ করার জন্য কোন মোবাইল নম্বর বা পূর্ণ ঠিকানা উল্লেখ করেনি ভর্তি রেজিষ্ট্রারে। ফলে তাদের ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে বিষয়টি আশুলিয়া থানাকে অবহিত করা হয়েছে।

মৃতের স্বজনদের না পেয়ে স্বাস্থ্যবিধি মেনে বাইশমাইল এলাকার একটি কবরস্থানে দাফন করার উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: ফেরদৌসী আক্তার বলেন, তাদের কাছে সর্বশেষ সোমবারের তথ্য অনুযায়ী করোনায় আক্রান্ত হয়ে মোট ২৯ জনের মৃত্যু হয়েছে। মোট নমুনা স্রংহ করা হয় ৪হাজার ৮৩৫জনের। এরমধ্যে করোনা পজেটিভ ৯৪৩জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন