Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়া এখন অন্যতম প্রধান কাজ : জাতিসংঘ মহাসচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৪:১৫ পিএম

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেজ বলেছেন, করোনা মহামারিতে ১০০ কোটি শিক্ষার্থীর পড়াশোনা ব্যাহত হয়েছে। মঙ্গলবার ভিডিও কনফারেন্সে জাতিসংঘের একটি অনুষ্ঠানে মহাসচিব আরও বলেন, শিক্ষার্থীদেরকে নিরাপদে শ্রেণিকক্ষে ফিরিয়ে নেওয়াই হবে এখনকার অন্যতম শীর্ষ অগ্রাধিকার। -নিউইয়র্ক টাইমস

গুতেরেজ বলেন, জুলাইয়ের মাঝামাঝি নাগাদ ১৬০টি দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অন্তত চার কোটি শিশুর জীবন থেকে প্রি-স্কুল হারিয়ে গেছে। তিনি বলেন, এখন আমরা মুখোমুখি হয়েছি এক প্রজন্মগত বিপর্যয়ের, যেটা কয়েক দশকের প্রগতিকে নস্যাৎ করে দিতে পারে এবং সমাজে প্রোথিত অসমতা পরিস্থিতিকে আরও খারাপের দিকে নিয়ে যেতে পারে। জাতিসংঘ মহাসচিব বলেন, কোভিড-১৯ এর স্থানীয় সংক্রমণ যখনই নিয়ন্ত্রণে আসবে তখনই যতটা নিরাপদে সম্ভব স্কুল শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরিয়ে নেওয়া হবে অন্যতম প্রধান কাজ। এজন্য অভিভাবক, শিক্ষক, কমিটি ও তরুণদের আলোচনা করা জরুরি।



 

Show all comments
  • Nurul Alam ৪ আগস্ট, ২০২০, ৫:২৬ পিএম says : 0
    As a teacher I am agreed with GS of the UN.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন