Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেজর সিনহা হত্যাকান্ডঃ তদন্ত শুরু হয়েছে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটির প্রধান মিজানুর রহমান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৪:৪৪ পিএম

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকান্ডে গঠিত তদন্ত কমিটি আজ (৪ আগষ্ট) সকালে আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রম শুরু করেছেন।

সকালে কমিটির সদস্যরা টেকনাফের শামলাপুর মেরিন ড্রাভের ঘটনাস্থল
সরেজমিনে পরিদর্শন করে টেকনাফের শাপলাপুর পুলিশ তদন্ত কেন্দ্র সহ সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেছেন।

দুপুরে কক্সবাজার শহরের হিলডাউন সার্কিট হাউজে আনুষ্ঠানিক এক সভায় মিলিত হন তদন্ত কমিটির সদস্যরা।

দীর্ঘক্ষন বৈঠকের পর দুপুর সাড়ে তিনটায় অপেক্ষামান মিডিয়া কর্মীদের কাছে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত
বিভাগীয় কমিশনার মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, সেনা বাহিনীর প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ জাকির হোসেন ও কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহজাহান আলী।

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান বলেন, পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনা তদন্ত শুরু হয়েছে।

সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে আগামী ৭ দিনের মধ্যে আমরা তদন্ত রিপোর্ট দিতে পারব বলে আশা করছি।

উল্লেখ্য ৩১ জুলাই রাতে টেকনাফ শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রে এসআই লিয়াকত হোসেনের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এই ঘটনায় পুলিশের বাচবিচারহীন বেপরোয়া গুলিতে ওই সেনা কর্মকর্তা নিহত হওয়ার অভিযোগের পাশাপাশি এতে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের সংশ্লিষ্টতারও অভিযোগ উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ